Connect with us
ক্রিকেট

চট্টগ্রামকে হারিয়ে বিপিএলে শুভসূচনা করল খুলনা

crifo BPL Khulna Tigers
চট্টগ্রামকে চার উইকেটে হারিয়ে খুলনার শুভ সূচনা। ছবি-ফেসবুক

মাশরাফির সিলেট স্ট্রাইকার্সের বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে বিপিএল যাত্রা শুরু করেছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। শাহাদাত হোসেন দীপু ও নাজিবুল্লাহ জাদরানের কল্যাণে ১৭৭ রান তাড়া করে জয় পায় চট্টগ্রাম। তবে আজ আর জেতা হলো না দীপু-জাদরানদের। খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেটে হেরেছে শুভাগত হোমের দল।

শনিবার (২০ জানুয়ারি) দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হয় খুলনা টাইগার্স। মিরপুরে টস জিতে শুরুতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনার দলপতি এনামুল হক বিজয়।

ব্যাটিংয়ে নেমে খুলনার বোলিং ঝড়ের সামনে দাড়াতেই পারেনি চট্টগ্রামের ব্যাটাররা। সিলেটের বিপক্ষে ম্যাচজয়ী ইনিংস খেলা দীপু আজ তেমন সুবিধে করতে পারেনি। ওপেনিংয়ে নামা তানজিদের ১৯, নাজিবুল্লাহর ২৪ এবং শেষদিকে শহিদুল ইসলামের ৪০ রানে ভর করে ১২১ রানের পুজি পায় চট্টগ্রাম। খুলনার হয়ে নাহিদুল ইসলাম ৪ টি উইকেট নেন। এছাড়া ফাহিম আশরাফ ৩ টি এবং ওশান থমাস ২ টি উইকেট নেন।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে কিছুটা আগ্রাসী মনোভাবে খেলার চেষ্টা করলেও পাওয়ারপ্লেতেই ৩ উইকেট হারিয়ে কিছুটা ব্যাকফুটে চলে যায় খুলনা। পরবর্তীতে দেখেশুনে খেলে বিপত্তি সামাল দেন আফিফ হোসেন ও মাহমুদুল হাসান জয়। দুজনের ৪৬ রানের জুটিতে লক্ষ্যের দিকে সহজেই এগোতে থাকে খুলনা। শেষ পর্যন্ত ১৮.২ ওভারে ৪ উইকেট হাতে রেখে নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায় খুলনা।

খুলনার হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন জয়। এছাড়া আফিফ করেন ২৬ রান। চট্টগ্রামের হয়ে আল-আমিন ও শহিদুল ইসলাম ২ টি করে উইকেট নেন।

আরও পড়ুন: বিশ্বকাপের শুরুটা রাঙাতে পারলো না বাংলাদেশের যুবারা 

ক্রিফোস্পোর্টস/২০জানুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট