Connect with us
ক্রিকেট

বিপিএল না খেলেই পাকিস্তানে ফিরে গেলেন হারিস

Mohammad haris
মোহাম্মদ হারিস। ছবি- সংগৃহীত

এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের সাথে চুক্তি করেছিল পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ হারিস। জাতীয় দলের বাইরে থাকায় বাংলাদেশেও আগে ভাগে এসেই দলের অনুশীলনেও ব্যস্ত হয়ে পড়েছিলেন। কিন্তু শেষমেশ হয়তো আর বিপিএলে খেলা হচ্ছে না এই পাক ব্যাটারের।

বিপিএলে খেলতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) থেকে এখনও অবধি অনাপত্তিপত্র বা এনওসি পাননি হারিস। তাই তার দল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ইতোমধ্যে দুই ম্যাচ খেলে ফেললেও তিনি মাঠে নামতে পারেননি। পাকিস্তান গণমাধ্যমের গুঞ্জন ছিল, শেষ পর্যন্ত এনওসি না পাওয়া সকল ক্রিকেটারকেই খেলার অনুমতি দেয়া হতে পারে। কিন্তু এখনও পর্যন্ত এ বিষয়ে কোন আশার আলো না দেখা দেয়ায় বাংলাদেশ ছাড়তে হয়েছে এই পাকিস্তানি ব্যাটসম্যানকে।

এবারে হারিসসহ আরও কয়েকজনকে এনওসি দেয়নি পিসিবি। এই তালিকায় আছেন ফখর জামান, নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন ও ইফতেখার আহমেদের মত তারকারা। এদের মধ্যে ফখর জামান ফরচুন বরিশালের হয়ে এবং ইফতেখার ও নাসিমের কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলার কথা ছিল। আর হাসনাইন ও হারিস নাম লিখিয়েছিলেন চট্টলার দলটির শিবিরে। এছাড়া দুর্দান্ত ঢাকার সঙ্গে চুক্তি করা সাইম আইয়ুবকেও অনুমতি দেয়া হয়নি।

পাকিস্তান গণমাধ্যম জানিয়েছে, মূলত পিএসএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের চিন্তা মাথায় রেখেই কয়েকজনকে এনওসি দেয়নি ক্রিকেট বোর্ড। এছাড়া বছরে মোট তিনটি লিগ খেলতে পারার অনুমতি থাকায় হারিসকে পরে আর এনওসি দেয়া হয়নি।

বিপিএলের সাথে একই দিনে আরব আমিরাতের দ্বিতীয় আসরেরও পর্দা উঠেছে। এই দুই লিগে খেলার জন্য চার জাতীয় দলের কৃরিকেটারকে অনুমতি দিয়েছে পিসিবি। তারা হলেন – বাবর, রিজওয়ান, শাহীন ও ওয়াসিম জুনিয়র। এদের মধ্যে শুধু শাহীনই আইএল টি-টোয়েন্টিতে খেলতে যাবেন। বাকি তিন পাকিস্তানি ক্রিকেটার বিপিএল খেলতে আসবেন।

আরও পড়ুন: চলতি বিপিএলে আর খেলা হচ্ছে না জিয়াউর রহমানের

ক্রিফোস্পোর্টস/২১জানুয়ারি২৪/এমএস/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট