Connect with us
ক্রিকেট

টানা দ্বিতীয়বার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার যাদব

Suryakumar Yadav
সূর্যকুমার যাদব। ছবি- সংগৃহীত

২০২২ সালের পর ২০২৩ সালেও টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন ভারতের বিধ্বংসী ব্যাটসম্যান সূর্যকুমার যাদব। এ নিয়ে টানা দ্বিতীয়বারের মত এই কীর্তি গড়লেন তিনি। এর আগে ইতিহাসের প্রথম কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই নজির গড়েছিলেন সূর্যকুমার। 

একই দিনে (আজ) মেয়েদের টি-টোয়েন্টিতে বছরের সেরা নারী ক্রিকেটারের নামও ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি। সেখানে বর্ষসেরা নারী ক্রিকেটার হিসেবে নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক হেইলি ম্যাথিউস।

বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের তালিকায় মোট চার জনকে মনোনীত করেছিল আইসিসি। সেখানে সূর্যকুমারের সঙ্গে লড়াইয়ে আরও ছিলেন নিউজিল্যান্ডের ব্যাটিং অলরাউন্ডার মার্ক চ্যাপম্যান, জিম্বাবুয়ের ব্যাটিং অলরাউন্ডার সিকান্দার রাজা ও উগান্ডার স্পিনার আল্পেশ রামজানি।

২০ ওভারের সংস্করণে বিগত কয়েক বছরে রাজ করছেন এই ভারতীয় ডান হাতি ব্যাটার। ২০২২ সালের পর ২০২৩ সালেও রানের ফুলঝুরি দেখা যায় এই ব্যাটারের ব্যাট থেকে। ২০২৩ সালে দূর্দান্ত ফর্মে থাকা সূর্য ১৭ ইনিংস ব্যাট করে ৪৮.৮৮ গড়ে ১৫৫.৯৬ স্ট্রাইক রেটে মোট ৭৩৩ রান করেছেন।

বছরের শেষ দিকে এসে টিম ইন্ডিয়ার নেতৃত্ব ভারও ছিল সূর্যকুমারের কাঁধে। জোহানেসবার্গে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হাঁকিয়েছিলেন বছরে নিজের দ্বিতীয়তম সেঞ্চুরি। দারুণ পারফর্মেন্সের স্বীকৃতি হিসেবে বর্ষসেরা টি-টোয়েন্টি দলের অধিনায়কত্বের দায়িত্বও তার হাতেই দেয়া হয়েছে।

আরও পড়ুন: বর্ষসেরা টেস্ট দলে অজিদের জয়জয়কার 

ক্রিফোস্পোর্টস/২৪জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট