Connect with us
ক্রিকেট

বিপিএলে ঢাকা পর্বের ব্যাটিংয়ে শীর্ষে মুশফিক, বোলিংয়ে মুস্তাফিজ

Mushfiq tops batting in Dhaka phase of BPL, Mustafiz tops bowling
সর্বোচ্চ রান করেছেন মুশফিক এবং সর্বোচ্চ উইকেট নিয়েছেন মুস্তাফিজ।ছবি- সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শুরু হয়েছে গত ১৯ জানুয়ারী থেকে। এখন পর্যন্ত আসরে একদিন বিরতি দিয়ে বাকি ৪ দিনে মোট ৮ টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই আটটি ম্যাচের মধ্য দিয়েই শেষ হলো টুর্নামেন্টটির ঢাকার প্রথম পর্বের খেলা। এবার সাত দলের টুর্নামেন্টটির লড়াই জমবে সিলেটে।

সিলেট পর্বের ম্যাচ শুরু হওয়ার আগে এখন পর্যন্ত ২ ম্যাচের দু’টিতে জয় তুলে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে খুলনা টাইগার্স। ব্যক্তিগত দিক থেকে ব্যাট হাতে সর্বোচ্চ রান করেছেন মুশফিকুর রহিম, আর বল হাতে সর্বোচ্চ উইকেট নিয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

বন্দর নগরীর ফ্র্যাঞ্চাইজি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৩ ম্যাচে সমান ৪ পয়েন্ট পেলেও রান রেটে পিছিয়ে থাকায় তাদের অবস্থান টেবিলের দুই নম্বরে। তামিম-মুশফিকদের ফরচুন বরিশাল ৩ ম্যাচে মাত্র ১ জয়ে টেবিলের ষষ্ঠ স্থানে অবস্থান করছে। বাকি চার দলই সমান ২ টি করে ম্যাচ খেলেছে।

ব্যাটসম্যানদের বিভাগে তিন ম্যাচে ২ ফিফটির সাথে সর্বোচ্চ ১৫৬ রান করে তালিকার শীর্ষে আছেন বরিশালের অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুচফিকুর রহিম। একশো’র বেশি রান করেছেন আরও দু’জন ব্যাটার – কুমিল্লার সাবেক অধিনায়ক ইমরুল কায়েস (১১৮ রান) ও নাজিবউল্লাহ জাদরান (১১৭ রান)। ৯৪ রান করে বরিশাল কাপ্তান তামিম ইকবালের অবস্থান তালিকার চারে।

আর বল হাতে সর্বোচ্চ পাঁচ উইকেট শিকার করেছেন মোট ৩ জন বোলার। তবে গড় বিবেচনায় শীর্ষে অবস্থান করছেন কুমিল্লার মুস্তাফিজুর রহমান। দুই ম্যাচে মোট ৭.৩ ওভার বল করে ১২ গড়ে মোট ৫ উইকেট শিকার তার। মুস্তাফিজের মত সমান ম্যাচে ১ বল কম করে সমান ৫ উইকেট পেয়েছেন শরিফুল ইসলাম। তবে এই বাঁ হাতি পেসারের গড় মুস্তাফিজের চেয়ে কিছুটা বেশি ১৩.৪০। এদের মধ্যে বরিশালের খালেদ আহমেদ অবশ্য ১ ম্যাচ বেশি খেলে ২১ গড়ে ৫ উইকেট পেয়েছেন।

আরও পড়ুন: লঙ্কান নারীদের হারিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু রাবেয়া-ইভাদের 

ক্রিফোস্পোর্টস/২৪জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট