Connect with us
ক্রিকেট

কোহলির বদলে ভারতীয় দলে ঢুকলেন রজত পতিদার

Rajat Patidar
রজত পতিদার। ছবি- সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে আগামীকাল (বৃহস্পতিবার) পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্টে ঘরের মাটিতে মুখোমুখি হতে যাচ্ছে ভারত। কিন্তু সিরিজের প্রথম দুই ম্যাচে খেলতে পারছেন না দলের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। ব্যক্তিগত কারণে ছুটি নিয়েছেন এই ভারতীয় গ্রেট।  

বিরাটের জায়গায় প্রথম দুই টেস্টের জন্য দলে ডাকা হয়েছে ৩০ বছর বয়সী ব্যাটসম্যান রজত পতিদারকে। কোনো অভিজ্ঞ ব্যাটারকে না নিয়ে হঠাৎ রজতকে কেন নেয়া হলো এমন প্রশ্নে অধিনাশক রোহিত শর্মার সহজ উত্তর, সবসময় অভিজ্ঞদের দিকে ঝুঁকে থাকলে নতুনরা তো দলে সুযোগই পাবে না!

রোহিত বলেন, ‘আমরাও প্রথমে অভিজ্ঞ কাউকে নেয়ার ব্যাপারেই ভেবেছিলাম। কিন্তু তাহলে ওরা (রজতদের মত ক্রিকেটারেরা) কিভাবে সুযোগ পাবে? আর তাদের রান সংখ্যা এবং ম্যাচ সংখ্যার দিকে তাকালেও তাদের অনভিজ্ঞ বলা যায় কি না সেটা নিয়েও প্রশ্ন থেকে যায়।’

রজত এ পর্যন্ত প্রথম শ্রেণির ক্রিকেটে মোট ১২ টি শতক করেছেন। রান করেছেন ৪ হাজারেরও বেশি। সম্প্রতি ইংল্যান্ড লায়ন্সের বিপক্ষে ১৫৮ বলে ১৫১ রানের স্মরণীয় এক ইনিংস খেলেছেন এই ভারতীয়। কোহলি প্রথম দুই ম্যাচ থেকে ছুটি নেয়ায় তারজায়গা পূরণ কসার জন্য ভারতের পূর্বে ঘোষিত দলে কোন পরিপূর্ণ ব্যাটসম্যান ছিলেন না। এজন্যই রজতকে দলে ডাকা হয়েছে।

তবে দলে ডাক পাওয়ায় যে তার একাদশে সুযোগ পাওয়া নিশ্চিত বিষয়টি এমন নয়। কেননা টিম ইন্ডিয়ার স্কোয়াডে আরও আছেন কেএস ভারত ও ধ্রুব জুরেলের মত উইকেটরক্ষক ব্যাটাররা। ইতোমধ্যেই ভারতের কোচ রাহুল দ্রাবিড় নিশ্চিত করেছেন, তাদের মধ্য থেকেই একজন প্রথম টেস্টে ভারতের হয়ে উইকেটরক্ষকের ভূমিকা পালন করবেন।

আরও পড়ুন: টানা দ্বিতীয়বার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার সূর্যকুমার যাদব 

ক্রিফোস্পোর্টস/২৪জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট