Connect with us
ক্রিকেট

জিম্বাবুয়ে ক্রিকেট থেকে বড় দুঃসংবাদ পেলেন দুই ক্রিকেটার

Two cricketers received big bad news from Zimbabwe cricket
বায়ে ব্র্যান্ডন মাভুতা এবং ডানে ওয়েসলি মাদিভারে। ছবি- সংগৃহীত

সব ধরনের ক্রিকেট থেকে চার মাসের জন্য নিষিদ্ধ হলেন দুই জিম্বাবুইয়ান ক্রিকেটার ওয়েসলি মাদিভারে ও ব্রান্ডন মাভুতা। অ্যান্টি ডোপিং নিয়ম লঙ্ঘনের কারণে তাদেরকে এই নিষেধাজ্ঞা দিয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি)। 

নিষেধাজ্ঞার পাশাপাশি গত তিন মাসের বেতন থেকে ৫০ শতাংশ জরিমানা গুনতে হবে এই দুই ক্রিকেটারকে।

মাদক কান্ডে জড়িত থাকার অভিযোগে গত ডিসেম্বরে মাদিভারে ও মাভুতার ডোপ টেস্ট নেওয়া হয়। টেস্টে পজিটিভ ধরা পড়লে তাদেরকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে জিম্বাবুয়ের ক্রিকেট বোর্ড। তবে সেবার নিষেধাজ্ঞার মেয়াদ নিয়ে কোন চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়নি।

পরবর্তীতে এই দুই ক্রিকেটার নিজেদের পক্ষে আপিল করেন। তবে আপিলের শুনানিতে তাদের অপরাধ প্রমাণিত হয়।

জেডসি এক বিবৃতিতে জানায়, জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের আচরণবিধে লঙ্ঘন করেছেন এই দুই ক্রিকেটার। তবে তারা এমন কাজের জন্য অনুশোচনা করায় শাস্তি কমানো হয়েছে। এই অভ্যাস থেকে বেরিয়ে আসতে কাজ শুরু করেছেন দুজন। এছাড়া জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের মেডিকেল কর্মকর্তারা তাদের পুনর্বাসন প্রক্রিয়া পর্যবেক্ষণ করবেন।

মাভুতার আন্তর্জাতিক অভিষেক হয়েছিল ২০১৮ সালে। অভিষেকর পর থেকে ৪ টি টেস্ট, ১২ টি ওয়ানডে এবং ১০ টি টি-টোয়েন্টি খেলেছেন এই ক্রিকেটার। মাদিভারে অনেকগুলো ম্যাচেই জিম্বাবুয়ের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। ২০২০ সালে অভিষেক হওয়ার পর ২ টি টেস্ট, ৩৬ টি ওয়ানডে এবং ৬০ টি টি-টোয়েন্টি খেলেছেন এই অলরাউন্ডার। গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে আয়ারল্যান্ড সিরিজেও ছিলেন এই দুই ক্রিকেটার।

আরও পড়ুন: দেশে ফিরেই সিলেটে ছুটলেন সাকিব 

ক্রিফোস্পোর্টস/২৫জানুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট