Connect with us
ক্রিকেট

আরিফুলের সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে বড় রানের লক্ষ্য দিল বাংলাদেশ

Ariful haque
আউট হওয়ার আগে ১০৩ বলে ১০৩ রান করেন আরিফুল। ছবি- সংগৃহীত

আজ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পরের রাউন্ডে উঠতে জিততেই হবে এমন ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। টস হেরে শুরুতে ব্যাট করতে নামা যুবা টাইগাররা ২৯১ রানের পাহাড় টপকানোর লক্ষ্য দিয়েছে যুক্তরাষ্ট্রের যুবাদের। ম্যাচটিতে ব্যাটসম্যান আরিফুল ইসলাম ১০৩ রানের দূর্দান্ত এক সেঞ্চুরি তুলে নিয়েছেন।

ব্লুমফন্টেইনে অনুষ্ঠিত ম্যাচের শুরুতেই টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় যুক্তরাষ্ট্র। শুরুটা কিছুটা ধীরগতির করলেও ভালোই খেলছিল ব্যাটসম্যানরা। কিন্তু সেট হওয়ার পরও কেউই বড় ইনিংস গড়তে পারছিলো না। প্রতিপক্ষের প্রথম শিকারে পরিণত হন ওপেনার আদিল বিন সিদ্দিক। ২৮ বলে ১৩ রান করেন এই ওপেনার।

এর পরে উইকেটে সেট হয়েও ৪৫ বলে ২৭ করে সাজঘরে ফেরেন এশিয়া কাপে দূর্দান্ত ব্যাট করা আরেক ওপেনার আশিকুর রহমান শিবলী। দলীয় ৯৪ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ। এবার ৪০ বলে ৩৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন চৌধুরী মোহাম্মদ রিজওয়ান।

এরপরই দলের হাল ধরেন আরিফুল ইসলাম। তাকে যোগ্য সঙ্গ দিয়ে গেছেন আহরার আমিন ও মোহাম্মদ শিহাব জেমস। চতুর্থ উইকেটে আহরারকে নিয়ে আরিফুলের গড়া ১২২ রানের জুটিটই মূলত বড় রান গড়ার মূল চাবি কাঠি হিসেবে কাজ করেছে। আহরার আমিন ৪৯ বলে ৪৪ রানে আউট হয়ে গেলেও আরিফুল শতক তুলে নিতে মোটেও ভুল করেননি।

ঠিক ১০০ স্ট্রাইক রেটে ব্যাট করা আরিফুল ১০৩ বলে ১০৩ রান করে আউট হন। তার ইনিংসে কোন ছয় না থাকলেও চারের মার ছিল মোট ৯ টি। পরে শিহাবের ১৭ বলে ৩১ ও পারভেজ রহমান জীবনের অপরাজিত ৭ বলে ১৩ রানের কল্যাণে তিনশো’র কাছাকাছি পুঁজি পায় বাংলাদেশ। ৫০ ওভার শেষে ৭ উইকেটে ২৯১ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন আরিয়া গার্গ।

আরিফুলের শতকে গড়া পাহাড় টপকানোর লক্ষ্য নিয়ে ব্যাট করছে যুক্তরাষ্ট্র।

আরও পড়ুন: খুলনার বিপক্ষে ২৮ রানে হারল সাকিব-সোহানদের রংপুর রাইডার্স 

ক্রিফোস্পোর্টস/২৬জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট