Connect with us
ক্রিকেট

তামিমের ফরচুন বরিশালের টানা তিন হার, চট্টগ্রামের তৃতীয় জয়

Chattogram Challangers vs fortune barishal
হাইস্কোরিং ম্যাচে বরিশালকে ১০ রানে হারিয়েছে চট্টগ্রাম। ছবি- সংগৃহীত

হারের বৃত্ত থেকে যেন কোনোভাবেই বেরোতে পারছে তামিম ইকবালের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। আজ (শনিবার) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় বরিশাল মুখোমুখি হয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। হাড্ডাহাড্ডি লড়াই করেও শেষমেশ ম্যাচটি ১০ রানে হেরেছে তারকাবহুল বরিশাল।

ম্যাচের শুরুতে টসে জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে পাঠায় ফরচুনরা। ইনিংসের শুরুর দিকেই চট্টগ্রামকে বেশ চাপেও ফেলে দেয় তারা। স্পিনার তাইজুল ইসলামের জোড়া আঘাতে মাত্র ২১ রান তুলতেই ২ উইকেট হারায় বন্দর নগরীর দলটি। কিন্তু এরপর থেকেই গল্পের মোড় ঘুরিয়ে দেন শ্রীলঙ্কার আভিস্কা ফার্নান্দো। এই ওপেনারের অপরাজিত ৫০ বলে ৯১ রানে ভর করেই ১৯৩ রানের পাহাড় গড়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

আভিস্কাকে সঙ্গ দিয়েছেন ৩১ রান করা শাহাদত হোসেন এবং ১৮ রান করা আফগান ব্যাটসম্যান নাজিবুল্লাহ জাদরান। শেষ দিকে অবশ্য আইরিশ কার্টিস ক্যাম্ফারের ৯ বলে ২৯ রানের ঝড়ে দুইশো’র কাছাকাছি রানের পুঁজি পায় শুভাগত হোমের চট্টগ্রাম।

বড় রানের লক্ষ্য তাড়া করতে নেমে বরিশালও উড়ন্ত সূচনা করে। দলের সঙ্গে সদ্য যোগ দেয়া আহমেদ শেহজাদ ওপেনিংয়ে নেমে খেলেন ১৭ বলে ৩৯ রানের ঝোড়ো ইনিংস। অধিনায়ক তামিম ৩৩ রান করলেও তিনি বল খেলেছেন ৩০ টি। দলীয় ৯১ রানের দ্বিতীয় ব্যাটার হিসেবে তামিম আউট হওয়ার পর থেকেই যেন তাসের ঘরের মত ভেঙে পড়ে বরিশালের মিডল অর্ডার। দলীয় ৯১ থেকে ১০১ রানের মধ্যে মোট ৪ উইকেট হারিয়ে বসে ফরচুনরা।

সৌম্য সরকারের ১৭ রান, মুশফিকুর রহিমের ২৩ রান ও মেহেদী মিরাজে শেষ দিকে ১৬ বলে ৩৫ রানের ইনিংস কেবল হারের ব্যবধানই কমাতে পেরেছে। শেষ অবধি তামিমের দল ম্যাচটি হেরেছে ১০ রানে। কার্টিস ক্যাম্ফার ৪ ওভারে ২০ রান খরচায় সর্বোচ্চ ৪ উইকেট শিকার করেন। বিলাল খান ২ উইকেট ও আল আমিন হোসেন ১ উইকেট নেন।

আরও পড়ুন: শেষ উইকেটে আফগানদের হারিয়ে সুপার সিক্স নিশ্চিত করল নেপাল 

ক্রিফোস্পোর্টস/২৭জানুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট