Connect with us
ক্রিকেট

শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা, টি-টোয়েন্টিতে ফিরেছেন মাহমুদউল্লাহ

Bangladesh Cricket Team
১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। ছবি- সংগৃহীত

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মাসেই বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা ক্রিকেট দল। যেখানে ২টি টেস্ট এবং ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ রয়েছে। এই সিরিজকে সামনে রেখে প্রথম দুই ওয়ানডে এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সিরিজে সাকিব আল হাসান ও তামিম ইকবাল রাখা হয়নি।

ওয়ানডে ও টি-টোয়েন্টি উভয় দলেই ফিরেছেন তাইজুল ইসলাম। তবে বাদ পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ। টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন রনি তালুকদার, শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন।

এদিকে দীর্ঘদিন পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ। চলতি বিপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন এই দুই ক্রিকেটার।

প্রথমবারের মতো টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন আলিস আল ইসলাম। চলতি বিপিএলে কুমিল্লার হয়ে দারুণ পারফরম্যান্স করে দলে জায়গা করে নিয়েছেন এই ডানহাতি স্পিনার।

আগামী ৪ মার্চ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। বাংলাদেশের নতুন অধিনায়ক নাজমুল হোসেন শান্তর নেতৃত্বে এই সিরিজে মাঠে নামবে টাইগাররা।

টি-টোয়েন্টি দল

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, সৌম্য সরকার, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহীদ হৃদয়, শেখ মেহেদী, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, আলিস আল ইসলাম।

ওয়ানডে দল (প্রথম দুই ওয়ানডে)

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান,শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব।

আরও পড়ুন: নারী বিশ্বকাপ বাংলাদেশে, সংস্কার হচ্ছে দুইটি ভেন্যু

ক্রিফোস্পোর্টস/১৩ফেব্রুয়ারি২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট