Connect with us
ক্রিকেট

লম্বা সময় পর টি-টোয়েন্টি দলে বোল্ট, থাকছেন না উইলিয়ামসন

Trent Boult and Kane Williamson
ট্রেন্ট বোল্ট এবং কেইন উইলিয়ামসন। ছবি- সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালেই আসন্ন অস্ট্রেলিয়া সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। চলতি মাসে অজিদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দলে ডাক পেয়েছেন অভিজ্ঞ পেসার ট্রেন্ট বোল্ট। প্রায় ৪৬১ দিন পর কিউইদের টি-টোয়েন্টি দলে ফিরেছেন তিনি।

মূলত বড় টুর্নামেন্টের আগেই বিশেষভাবে ডাক পড়ে এই তারকা পেস বোলারের। যেমন গেল ভারত বিশ্বকাপের ওয়ানডে দলেও ডাক পেয়েছিলেন বোল্ট। আজকাল বিভিন্ন ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে ব্যস্ত সময় পার করছেন তিনি। এসকল টুর্নামেন্ট খেলার জন্য নিজেকে সরিয়ে রেখেছেন জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকেও।

ট্রেন্ট বোল্ট স্কোয়াডে ফিরলেও দলের নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন থাকছেন না এই সিরিজে। নিজের তৃতীয় সন্তান আগমনের অপেক্ষায় আছেন উইলিয়ামসন। এমন গুরুত্বপূর্ণ সময়ে স্ত্রীর পাশে থাকার জন্য ক্রিকেট বোর্ড থেকে ছুটি নিয়েছেন তিনি। দলে নতুন মুখ জশ ক্লার্কসন; গত নভেম্বরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয়েছিল তার।

দলে ডাক পেলেও কেবল দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টিতে খেলবেন ট্রেন্ট বোল্ট। তার জায়গায় প্রথম ম্যাচে খেলবেন আরেক অভিজ্ঞ বোলার টিম সাউদি। এছাড়াও চোটের কারণে দলে থাকছেন না ড্যারিল মিচেলও। এদিকে উইলিয়ামসন অনুপস্থিতিতে এই সিরিজে ব্ল্যাকক্যাপসদের নেতৃত্ব দেবেন মিচেল স্যান্টনার।

আগামী ২১ ফেব্রুয়ারি ওয়েলিংটনে শুরু হবে সিরিজ অস্ট্রেলিয়ার বিপক্ষে এই টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের পরবর্তী দুই ম্যাচ হবে যথাক্রমে ২৩ ও ২৫ ফেব্রুয়ারি। মূলত আগামী জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই এই সিরিজ খেলবে দু’দল। তবে এই সফরে এরপর থাকছে আরো দুটি টেস্ট ম্যাচ।

আরও পড়ুন: দেশের মাটিতে জাতীয় দলের জার্সিতে আর মাঠ মাতাবেন না ওয়ার্নার

ক্রিফোস্পোর্টস/১৪ফেব্রুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট