Connect with us
ফুটবল

ব্রাজিলের কোচ হওয়ার দৌঁড়ে জিদান

জিনেদিন জিদান। ছবি- গুগল

কাতার বিশ্বকাপে নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়লে দলের দায়িত্ব থেকেও সরে দাঁড়ান ব্রাজিল কোচ তিতে।

তার অব্যাহতির পর নতুন কোচের সন্ধানে আছে সেলেসাওরা। যেখানে ফরাসি কিংবদন্তি জিনেদিন জিদান থেকে শুরু করে পর্তুগিজ কোচ হোসে মরিনহোর নামও শোনা যাচ্ছে।

মার্কার এক প্রতিবেদনে জানা গেছে, ব্রাজিল জাতীয় দলের কোচ হতে সব শর্তই পূরণ করেছেন রিয়াল মাদ্রিদের সাবেক কোচ জিনেদিন জিদান। তাইতো দলটির কোচ হওয়ার দৌঁড়ে এগিয়ে গেলেন ফরাসি এই তারকা।

মরিনহো ও জিদানের পাশাপাশি ব্রাজিলের সম্ভাব্য কোচের তালিকায় ওঠে রিয়ালের কোচ কার্লো আনচেলোত্তির নামও। কিন্তু আনচেলোত্তি জানিয়ে দেন তিনি রিয়ালের সঙ্গেই চুক্তিবদ্ধ এবং সেখানেই থাকতে চান।

এদিকে রিয়ালের সাবেক কোচ জিদান প্রায় দেড় বছর ধরে বেকার। ফরাসি পত্রিকা লে’কিপের মতে জিদান হতে পারেন ব্রাজিলের পরবর্তী কোচ। ব্রাজিল যেমন বিদেশি কোচ চায় জিদানও ঠিক তেমনই। তাছাড়া তিনি এখন ফ্রি থাকায় ব্রাজিলের জন্য বাড়তি সুবিধা হচ্ছে।

জানা গেছে, তিনি সবচেয়ে বেশি আগ্রহী ফ্রান্স জাতীয় দলের কোচ হতে। তবে সেটি নির্ভর করছে ফ্রান্সের বর্তমান কোচ দিদিয়ের দেশমের সিদ্ধান্তের ওপর। দেশম এখন কোচ হিসেবে তার ভবিষ্যত নিয়ে কোনো কিছুই জানাননি। ফ্রান্সের কোচ হিসেবে জিদানের প্রতিদ্বন্দ্বী হতে পারেন মার্সেলো গায়ার্দো, টমাস টুখেল, মরিসিও পচেত্তিনো, রবার্তো মার্টিনেজ।

আরও পড়ুন : প্লেয়ার্স বায়োগ্রাফি: সাকিব আল হাসান

ক্রিফোস্পোর্টস/২৬ডিসেম্বর২২/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল