Connect with us
ক্রিকেট

তৃতীয় টেস্টের মাঝ পথেই একাদশ ছাড়লেন অশ্বিন

India test: Ashwin and Rohit
রবিচন্দ্রন অশ্বিন ও রোহিত শর্মা। ছবি- ইএসপিএন

রাজকোট টেস্টে ইতিমধ্যে শেষ হয়েছে দ্বিতীয় দিনের খেলা। ইংলিশদের বিপক্ষে প্রথম দুই দিন ব্যাট-বল করলেও তৃতীয় দিন থেকে আর মাঠে দেখা যাবে না রবিচন্দ্রন অশ্বিনকে। তার পরিবারের কোনও এক সদস্য গুরুতর অসুস্থ হওয়ায় এই টেস্টের বাকি অংশে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন এই স্পিনার।

গতকাল রাতে নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এই টেস্টের বাকি অংশে অশ্বিনের জায়গায় বদলি হিসেবে নামা ক্রিকেটার করতে পারবেন কেবল ফিল্ডিং। তবে তার পরিবর্তে খেলা সেই ক্রিকেটার পারবেন না বোলিং কিংবা ব্যাটিং করতে।

অশ্বিনের এমন পরিস্থিতিতে তার পাশে দাঁড়িয়েছে দেশটির ক্রিকেট বোর্ড। চ্যালেঞ্জিং এই সময়ে অশ্বিনকে সব ধরনের সমর্থনের আশ্বাস দিয়েছে বিসিসিআই। পাশাপাশি তার পরিবারের সেই সদস্যের জন্য সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা করেছে বিসিসিআই। তবে জানানো হয়নি অশ্বিনের পরিবারের কোন সদস্য অসুস্থ।

বিবৃতিতে বিসিসিআই সচিব জয় শাহ বলেছেন, ‘পরিবারের কারও গুরুতর অসুস্থতার কারণে রবিচন্দ্রন অশ্বিন টেস্ট স্কোয়াড থেকে সরে দাঁড়িয়েছেন। তার এই চ্যালেঞ্জিং পরিস্থিতিতে বিসিসিআই অশ্বিনকে পূর্ণ সমর্থন জানাচ্ছে। আমাদের কাছে একজন খেলোয়াড় ও তার প্রিয়জনের সুস্বাস্থ্য ও মঙ্গল কামনা অত্যন্ত গুরুত্বপূর্ণ।’

বিসিসিআইয়ের বিবৃতিতে অশ্বিন ও তার পরিবারের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করা হয়। এতে অশ্বিনের পরিবারের কোন সদস্য অসুস্থ তা স্পষ্ট না করলেও বোর্ডের সহসভাপতি রাজিব শুক্লা নিজের এক্স একাউন্টে জানিয়েছেন, অশ্বিনের মা গুরুতর অসুস্থ। মায়ের পাশে থাকতেই চেন্নাই গিয়েছেন অশ্বিন।

এদিকে রাজকোট টেস্টের প্রথম দুই দিন ব্যাটে-বলে পারফর্ম করেছিলেন রবিচন্দ্রন অশ্বিন। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ইনিংসে ৮৯ বল মোকাবেলা করে খেলেন ৩৭ রানের ইনিংস। এছাড়া বল হাতে দলকে প্রথম ব্রেক থ্রো এই বাহাতি স্পিনার। ৭ ওভার বল করে ৩৭ রান খরচায় পেয়েছেন ১ উইকেট।

আরও পড়ুন: আজ থেকে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগ

ক্রিফোস্পোর্টস/১৭ফেব্রুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট