Connect with us
ক্রিকেট

দীর্ঘ হচ্ছে সাকিবের জাতীয় দলে ফেরা

Shakib al hasan
সাকিব আল হাসান। ছবি- ইএসপিএন

ভারত বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের বাইরে সাকিব আল হাসান। আঙুলের ইনজুরির পর যুক্ত হয় চোখের সমস্যাও। বিপিএলের শুরুর দিকেও ছিলেন বেশ অস্বস্তিতে। তবে টুর্নামেন্টের মাঝ পথেই ব্যাটে বলে পুরনো ছন্দে ফিরেছেন তিনি। এতে আবারও জাতীয় দলের জার্সিতে মাঠ মাতাতে দেখা যাবে বলেই ভেবেছিলেন দেশের ক্রিকেট প্রেমীরা।

আগামী মাস থেকেই থেকেই শুরু হবে জাতীয় দলের ব্যস্ততা। ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে খেলা হবে পূর্ণাঙ্গ সিরিজ। সেখানে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে পাওয়া যাবে না তাকে, সেটা জানা গিয়েছিল আগেই। এবার জানা গেল টেস্ট সিরিজেও থাকছেন না সাকিব। লঙ্কানদের বিপক্ষে গোটা সিরিজ থেকেই ছুটি নিয়েছেন তিনি।

আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। এর আগে চলতি মাসেই বিসিবির বোর্ড সভার সিদ্ধান্তে জাতীয় দলের সকল ফরমেট থেকেই অধিনায়কত্বের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় তার দলে থাকা না-থাকার অনিশ্চয়তার কারণে।

চলতি বছরের জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। তার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার মঞ্চ হিসেবে ছিল কেবল শ্রীলঙ্কা সিরিজ। তাই বিশ্বকাপের আগে প্রস্তুতি হিসেবে লঙ্কাম সিরিজ ছিল বেশ গুরুত্বপূর্ণ। তবে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে এই সিরিজে খেলবেন না সাকিব।

বিশ্বকাপের আগে বাংলাদেশ জাতীয় দলের নেই আর কোন সূচি। তাই কবে নাগাদ সাকিব আল হাসানকে জাতীয় দলের জার্সিতে মাঠে দেখা যাবে সে নিয়ে রয়েছে ব্যাপক অনিশ্চয়তা। তবে আপাতত বিপিএলে রংপুর রাইডার্স এর জার্সিতে দারুন ছন্দে রয়েছেন এই অলরাউন্ডার। সেই ধারাবাহিকতা বিশ্বকাপেও ধরে রাখবেন বলেই আশা তার সমর্থকদের।

এদিকে আগামী পহেলা মার্চ পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় আসবে লঙ্কানরা। এরপর সিলেটে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ যথাক্রমে অনুষ্ঠিত হবে আগামী ৪, ৬ ও ৯ মার্চ। সিরিজের ওয়ানডে ম্যাচগুলো চট্টগ্রামে হবে যথাক্রমে ১৩, ১৫ ও ১৮ মার্চ। শেষদিকে টেস্ট ফরম্যাটের ম্যাচগুলো এরপর ২২ এবং ৩০ মার্চের দুটি টেস্ট ম্যাচের প্রথমটি হবে সিলেট এবং পরেরটি চট্টগ্রামে।

আরও পড়ুন: কম বয়সেই শাহরুখ খানের থেকে ব্যাট উপহার পেয়েছিলেন সরফরাজ

ক্রিফোস্পোর্টস/২২ফেব্রুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট