Connect with us
ক্রিকেট

বাংলাদেশ সিরিজের আগে দুঃসংবাদ পেলেন হাসারাঙ্গা

Hasaranga
ওয়ানিন্দু হাসারাঙ্গা। ছবি- সংগৃহীত

দাম্বুলায় আফগানিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে আম্পায়ারের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময় করেছিলেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। এবার সেই ঘটনার জন্যেই আইসিসি থেকে শাস্তি পেলেন তিনি। হাসারাঙ্গা খেলতে পারবেন না আসন্ন বাংলাদেশ সিরিজের প্রথম দুই ম্যাচে।

বাংলাদেশে এখন বিপিএল ব্যস্ততা। এই টুর্নামেন্ট শেষ হতেই শুরু হবে দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের পূর্ণাঙ্গ সিরিজ। তবে এই সিরিজের আগেই দুঃসংবাদ পেয়েছেন লঙ্কানদের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়াও ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

গতকাল (শনিবার) হাসারাঙ্গার শাস্তির বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি। আইসিসির কোড অব কন্ডাক্ট অনুযায়ী জরিমানার পাশাপাশি হাসারাঙ্গাকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে। আগের দুটি ডিমেরিট পয়েন্ট ছিল তার। ২৪ মাসের মধ্যে ৫টি ডিমেরিট পয়েন্ট দেখায় দুই ম্যাচের জন্যে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে তাকে।

এতে করেই আসন্ন বাংলাদেশ সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টিতে খেলতে পারবেন না হাসারাঙ্গা। তবে তিনি ম্যাচ রেফারির এই সিদ্ধান্ত মেনে নেয়ায় আনুষ্ঠানিক কোনও শুনানির প্রয়োজন হয়নি। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে তাই দেখা যেতে পারে হাসারাঙ্গাকে।

Hasaranga and Umpire conflict

আম্পায়ারের সঙ্গে হাসারাঙ্গা উত্তপ্ত বাক্য বিনিময়।

হাসারাঙ্গা ও আম্পায়ারের মধ্যে এমন উত্তপ্ত ঘটনা ঘটেছিল আফগানিস্তান-শ্রীলঙ্কার টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচের উত্তেজনকর শেষ ওভারে। ওয়াফাদার মোহাম্মদের প্রায় কোমরের ওপরে করা একটি বল চোখ এড়িয়ে যায় লেগ আম্পায়ার লিন্ডন হ‍্যানিব‍্যালের। এতেই হাসারাঙ্গা উত্তেজিত হয়ে পড়েন হাসারাঙ্গা।

শেষ পর্যন্ত মাত্র ৩ রানে হেরেছিল শ্রীলঙ্কা। তাই আম্পায়ারের এমন সিদ্ধান্তে ভীষণ ক্ষুব্ধ হয়ে হাসারাঙ্গা আম্পায়ারকে বলেছিলেন, তিনি যাতে আম্পায়ারিং ছেড়ে অন্য কাজ করেন। এমন ঘটনা নজর এড়ায়নি আইসিসির। আর তাই আইসিসি আইনের ২.১৩ ধারা অনুযায়ী তাকে শাস্তির আওতায় আনা হয়েছে।

আরও পড়ুন: শেষ মুহূর্তের গোলে ইরানকে হারিয়ে ফাইনালে ব্রাজিল

ক্রিফোস্পোর্টস/২৫ফেব্রুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট