Connect with us
ক্রিকেট

বিপিএলে চলে সার্কাস, খেলা দেখে বিরক্ত হাতুরুসিংহে

Chandika Hathurusinghe
চন্ডিকা হাতুরুসিংহে। ছবি- ইএসপিএন

যতই সমালোচনা থাকুক না কেন, দিন শেষে বাংলাদেশের অন্যতম সেরা ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট বিপিএল। মানের বিচারে গেল বারের তুলনায় অনেক ক্ষেত্রেই উন্নতি চোখে পড়বে চলতি আসরে। তাই ক্রিকেটপ্রেমীদের আগ্রহের বড় একটা অংশ জুড়েই আছে দেশের একমাত্র ফ্রাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্টটি।

তবে এবার সেই বিপিএলকেই সার্কাসের সঙ্গে তুলনা করলেন জাতীয় দলের প্রধান কোচ চন্ডিকা হাতুরুসিংহে। সম্প্রতি ইএসপিএন-ক্রিকইনফোকে এক সাক্ষাৎকার দিয়েছেন হাতুরু। সেখানে বিভিন্ন বিষয়ে কথা বলেছেন বাংলাদেশের এই প্রধান কোচ। এ সময় বিপিএল নিয়েও মন্তব্য করেছেন তিনি। 

বিপিএল কি বিশ্বমানের হয় কিনা, এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেছেন, ‘কোনোভাবেই না। আমাদের যথাযথ কোনো টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা শুনতে হয়তো অদ্ভুত লাগবে। তবে যখন আমি বিপিএল দেখি, তখন মাঝেমধ্যে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড় তো কোনো জাতেরই না। যেই পদ্ধতিতে টুর্নামেন্ট এগোচ্ছে তা নিয়ে আমার অনেক প্রশ্ন আছে।’

মূলত বিপিএল চলাকালীন বিদেশি ক্রিকেটারদের আসা-যাওয়ার বিষয়টি ভালোভাবে দেখছেন না লঙ্কান এই কোচ। সাধারণত তরুণ ক্রিকেটারদের কথা বিবেচনা করেই বিপিএলের আয়োজন করা হয়। তবে সেই চাহিদাটাই যেন পূরণ হচ্ছে না। এই টুর্নামেন্টে যাদের গুরুত্ব বেশি হওয়ার কথা ছিল তারাই হাতুরুর চোখে অবহেলিত মনে হচ্ছে।

তিনি আরও বলেন, ‘আইসিসির এবং বোর্ডের এখানে হস্তক্ষেপ করে এই বিষয়ে কিছু করা উচিত। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা টুর্নামেন্ট খেলছে, পরে আরেকটা খেলছে। একদম সার্কাসের মতো। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়। এতে মানুষ খেলা দেখার আগ্রহ হারিয়ে ফেলবে, যেমন আমি হারিয়েছি।’

আরও পড়ুন: বাংলাদেশ আছে ভালো স্মৃতিতে, বরিশালের অনুশীলনে যোগ দিয়ে মিলার

ক্রিফোস্পোর্টস/২৫ফেব্রুয়ারি২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট