Connect with us
ক্রিকেট

বিপিএলের মাঝেই নতুন ঠিকানা চূড়ান্ত করলেন সাকিব

Shakib Al Hasan
সাকিব আল হাসান। ছবি- সংগৃহীত

বিপিএলে ফাইনালে ওঠার লড়াইয়ে আজ (বুধবার) নিজেদের কোয়ালিফায়ার ম্যাচে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামছে সাকিব আল হাসান। তামিম ইকবালের দল ফরচুন বরিশালের বিপক্ষে আজকের মহাগুরুত্বপূর্ণ কোয়ালিফায়ারে হেরে গেলেই বিদায় ঘণ্টা বেজে যাবে সাকিবের রংপুরের। এর মাঝেই দেশের সবচেয়ে আকাঙ্ক্ষিত ঘরোয়া লিগ ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) নিজের দল বদল সেরে ফেলেছেন টাইগারদের সাবেক কাপ্তান সাকিব। 

দেশের ঐতিহ্যবাহী ক্লাব মোহামেডানের হয়ে তিন বছর কাটানোর পর এবার সাকিবের নতুন গন্তব্য শেখ জামাল ধানমন্ডি ক্লাব। অভিজাত এই ক্লাবটিতে যে সাকিব যোগ দিতে যাচ্ছেন তা আগেই জানা গিয়েছিল। গত বছরের ডিসেম্বরেই এক অনুষ্ঠানে গিয়ে শেখ জামালে দল বদল করার খবরটি ঘটা করে জানিয়েছিলেন ‘বাংলার নবাব’।

আজ ধানমন্ডির ক্লাবটির হয়ে নিজের অনলাইন রেজিস্ট্রেশন সম্পন্ন করেন সাকিব আল হাসান। সাকিব ছাড়াও টিপু সুলতান, রিপন মণ্ডল ও ইয়াসির আলিও আজ অনলাইনে দল বদল সম্পন্ন করেছেন।

মোহামেডানের সঙ্গে ২০২০ সালে ৩ বছরের চুক্তি করা সাকিব প্রথম মৌসুমে দলটির হয়ে খেললেও শেষ বছরে মাত্র ৪ ম্যাচ মাঠে নামেন। আর দ্বিতীয় বছরে আবাহনীর চির প্রতিদ্বন্দ্বীরা সুপার সিক্স নিশ্চিত করতে ব্যর্থ হওয়ায় সেবার সাকিব লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে মাঠে নেমেছিলেন। পঞ্চ পাণ্ডবদের মধ্যে বাকি দুই পাণ্ডব তামিম ইকবাল ও মুশফিকুর রহিম গতবারের মত এবারেও প্রাইম ব্যাংকের জার্সিতে খেলতে নামবেন।

আগামীকাল শেষ দিনে লিজেন্ডস অব রূপগঞ্জ ছাড়াও আবাহনী, মোহামেডান তাদের ক্রিকেটারদের নিবন্ধন শেষ করবে।

নতুন মৌসুমের ডিপিএল আগামী ৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা। এবারের আসরে বিদেশি ক্রিকেটারদের সাথে জাতীয় দলের ক্রিকেটাররাও শ্রীলঙ্কার বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ থাকায় শুরুর দিকে ডিপিএলে খেলতে পারছে না।

আরও পড়ুন: ভালো পারফরম্যান্সের পুরস্কার পেলেন রুট-জয়সওয়ালরা 

ক্রিফোস্পোর্টস/২৮ফেব্রুয়ারি২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট