Connect with us
ক্রিকেট

সন্ধ্যায় বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রথম টি-টোয়েন্টি, যেভাবে দেখবেন

Bangladesh vs Sri lanka
বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা ম্যাচ চিত্র। ছবি- সংগৃহীত

তিন টি-টোয়েন্টি ও ওয়ানডের পাশাপাশি দুই টেস্ট খেলতে বাংলাদেশ এসেছে শ্রীলঙ্কা ক্রিকেট দল। সফর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ দিয়েই, আর সেই সিরিজের প্রথম ম্যাচ আজ অনুষ্ঠিত হবে সিলেটে। সদ্য বিপিএল খেলা টাইগাররা এই ফরমেটের খেলায় থাকবে বেশ ঝলমলে মেজাজে। ঘরের মাঠে তাই বাংলাদেশকে ফেভারিট বলাই যায় সংক্ষিপ্ত সংস্করণের এই সিরিজে।

আজ সোমবার (৪ মার্চ) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ছয়টায় অনুষ্ঠিত হবে এই ম্যাচ। তিন ফরমেটে দলের পূর্ণাঙ্গ দায়িত্ব পাওয়ার পর এটি নাজমুল হোসেন শান্তর প্রথম পরীক্ষা। গতকাল অধিনায়ক হিসেবে সংবাদ সম্মেলনে এসে কথা বলেছেন তিনি। এর আগে টি-টোয়েন্টি সিরিজের ট্রফি উন্মোচন করেন দুই দলের নিয়মিত অধিনায়ক।

এই সফরে মিরপুরে নেই কোন ম্যাচ। টি-টোয়েন্টি সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে আয়োজিত হবে সিলেটেই আগামী ৬ ও ৯ মার্চ। প্রথম দুই ম্যাচ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হলেও সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে বিকেল ৩টায়।এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে চট্টগ্রামের উদ্দেশ্যে রওনা হবে উভয় দল।

সরাসরি যেভাবে উপভোগ করতে পারবেন ম্যাচ:

বাংলাদেশে টি-স্পোর্টস এবং গাজী টিভিতে সরাসরি উপভোগ করা যাবে এই সিরিজ। এছাড়া অনলাইনে সরাসরি সম্প্রচারিত হবে র‌্যাবিটহোল ও টি-স্পোর্টস অ্যাপে। শ্রীলঙ্কায় সরাসরি দেখা যাবে সিয়াথা টিভিতে। অন্যদিকে, ভারতের অনলাইন ডায়ালগ টিভিতে সম্প্রচার করা হবে সিরিজটি। ফ্যানকোডের মাধ্যমেও দেখতে পারবেন ভারতীয় দর্শকরা।

মধ্যপ্রাচ্য ও উত্তর আফ্রিকায় বসেও থাকছে খেলা দেখার সুযোগ। আরব আমিরাত, বাহরাইন, ইরান, ইরাক, আলজেরিয়া ও সৌদি আরবসহ ২৭ দেশে স্টারজপ্লে,  ক্রিকবাজ ও ই-লাইফে দেখা যাবে এই সিরিজ। এছাড়া দক্ষিণ পূর্ব এশিয়ার মিয়ানমার, কম্বোডিয়া, ব্রুনাই, ইন্দোনেশিয়াসহ ১০ দেশে দেখা যাবে ক্রিকবাজে। 

যুক্তরাষ্ট্র, কানাডা, মেক্সিকো, হন্ডুরাস, ক্যারিবীয় দ্বীপপুঞ্জসহ ২৩ দেশে খেলাটি সম্প্রচারিত হবে উইলো টিভিতে। আর বিশ্বের অন্যান্য প্রান্তে টি-স্পোর্টস ও র‌্যাবিটহোলের ইউটিউব চ্যানেলের মাধ্যমে উপভোগ করা যাবে এই দ্বিপাক্ষিক সিরিজটি।

আরও পড়ুন: পূর্ণাঙ্গ সিরিজে মাঠে নামছে বাংলাদেশ-শ্রীলঙ্কা, এক নজরে সময়সূচি

ক্রিফোস্পোর্টস/৪মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট