Connect with us
ক্রিকেট

আইপিএলকে বিশ্বের কঠিনতম লিগ বলছেন গৌতম গাম্ভীর

Gautam Gambhir
গৌতম গাম্ভীর। ছবি- সংগৃহীত

ক্রিকেট দুনিয়ায় অন্যতম সেরা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট বলা চলে আইপিএলকে। অর্থের ঝনঝনানিতে সয়লাব থাকে ভারতীয় এই টুর্নামেন্ট। তাই দেশি-বিদেশি তারকারা ক্রিকেটাররা সর্বদা মুখিয়ে থাকেন আইপিএল খেলার জন্যে। তবে সেই আইপিএল কতটা প্রতিযোগিতামূলক এবং চ্যালেঞ্জিং হয়ে থাকে, তা আরও একবার স্পষ্ট হয়ে গেল সাবেক ভারতীয় তারকা গৌতম গাম্ভীরের কন্ঠে।

আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে আছেন এই ক্রিকেটার। এর আগে কলকাতার হয়েই আইপিএলের শিরোপা দু’বার উঠিয়ে ধরেছিলেন গাম্ভীর। এবার আছেন দলে নতুন দায়িত্বে। আইপিএলকে সামনে রেখে ভারতীয় এক স্পোর্টস চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছেন গাম্ভীর। সেখানে তিনি আইপিএলকে বিশ্বের সবথেকে কঠিন লিগ বলে আখ্যায়িত করেছেন।

জাতীয় দলের এই সাবেক অধিনায়ক বলেন, ‘শুরু থেকেই আমি স্পষ্ট করে আসছি যে আমার কাছে আইপিএল বেশ একটি গুরুত্বপূর্ণ ক্রিকেট টুর্নামেন্ট। এটি বলিউড, ব্যক্তিগত এজেন্ডা কিংবা ম্যাচ-পরবর্তী পার্টি নয়। এটি প্রতিযোগিতামূলক ক্রিকেট, যে কারণে আমি বিশ্বাস করি এটি বিশ্বব্যাপী সবচেয়ে কঠিন লিগ। এটি সঠিক ক্রিকেটের জন্য একটি আদর্শ প্ল্যাটফর্ম।’

দলের জন্য বার্তা দিয়ে গম্ভীর বলেন, ‘কলকাতার ভক্তরা সবচেয়ে বেশি আবেগপ্রবণ। আমরা তাদের সৎ হতে এবং তাদের মুখে আনন্দ আনার চেষ্টা করতে হবে। আমি সবসময় বিশ্বাস করি যে গ্ল্যামার কোন ব্যাপার নয়। ক্রিকেট মাঠে আমাদের পারফরম্যান্সই আমাদের আসল পরিচয় বহন করে। কেকেআর তাদের মাঠের বাইরের কার্যকলাপের জন্য নয়, এখানে মাঠের অর্জনের জন্য স্বীকৃত হওয়া উচিত।’

এদিকে গৌতম গাম্ভীর ছিলেন দিল্লির একজন সংসদ সদস্য। সম্প্রতি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়েছেন রাজনীতি থেকে নিজেকে সরিয়ে নেওয়ার। তাই অনেকের ধারণা ক্রিকেটে পূর্ণ মনোযোগ দেওয়ার উদ্দেশ্যেই তিনি রাজনীতি থেকে নিজেকে গুটিয়ে নিচ্ছেন। আগামী ২৩ মার্চ তার দল কলকাতা নাইট রাইডার্স আইপিএলে নিজেদের প্রথম ম্যাচ খেলতে মাঠে নামবে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে।

আরও পড়ুন: সানরাইজার্স হায়দরাবাদে নতুন অধিনায়ক 

ক্রিফোস্পোর্টস/৪মার্চ২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট