Connect with us
ক্রিকেট

জাকেরের প্রশংসায় পঞ্চমুখ লঙ্কান কিংবদন্তি জয়াসুরিয়া

sanath jayasuriya praises Jaker ali
জাকেরের প্রশংসা করেছেন জয়াসুরিয়া। ছবি- সংগৃহীত

তিন রানের হার দিয়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শুরু করেছে বাংলাদেশ। আশা জাগিয়েও বাংলাদেশ জিততে না পারলেও জিতে নিয়েছেন জাকের আলী অনিক। শুরুতে দ্রুত চার উইকেট হারালেও জাকের ও মাহমুদউল্লাহ রিয়াদের ব্যাটে ম্যাচে ফেরে বাংলাদেশ । ৩৪ বলে ২০০ স্ট্রাইকরেটে জাতীয় দলের হয়ে নিজের অভিষেক ম্যাচেই ৬৮ রানের স্মরণীয় এক ইনিংস খেলেন জাকের। জাকেরের প্রসংশায় পঞ্চমুখ জয়াসুরিয়া। টাইগার এই ব্যাটারের প্রশংসা করেছেন সাবেক শ্রীলঙ্কান গ্রেট।

সাবেক এই লঙ্কান ক্রিকেটার বাংলাদেশে এসেছেন শ্রীলঙ্কার জাতীয় দলের পরামর্শক হিসেবে। ইতোমধ্যে সিলেটে দলের সাথে যোগ দিয়েছেন তিনি। সাবেক এই ক্রিকেটার মঙ্গলবার (৫ মার্চ) সন্ধ্যায় সিলেটে পা রাখেন।

প্রথম টি-টোয়েন্টি নিয়ে সংবাদমাধ্যমের সাথে জাকেরের ব্যাটিং নিয়ে সনাথ জয়াসুরিয়া বললেন, আমি অল্প সময় দেখেছি (জাকেরের ব্যাটিং), বাংলাদেশ ভালোভাবে লড়াইয়ে ফিরেছিল। তাদের ব্যাটাররাও ভালো ব্যাটিং করেছে। কিন্তু চাপের মুহূর্তে ভালো বোলিং করেছে দাসুন শানাকা।

শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ছিল ১২ রান। কিন্তু ৮ রানের বেশি দেননি শানাকা। জয়াসুরিয়ার মতে, সিরিজ জয়ের পথে এখন শ্রীলঙ্কাই এগিয়ে আছে। তিনি বলেন, এটা ভালো একটা ম্যাচ ছিল। ভালো খেলেছে, ভালো ব্যাটিং করেছে ব্যাটাররা। হ্যাঁ, আমি মনে করি, শ্রীলঙ্কা ভালো করছে। ব্যাটাররা দায়িত্বশীল ব্যাটিং করে ভালো স্কোর গড়ে বাংলাদেশকে চাপে রেখেছে ।

jaker ali

জাকের আলি। ছবি- সংগৃহীত

জাকেরের প্রসংশায় পঞ্চমুখ জয়াসুরিয়া বলেন, নিজেদের কন্ডিশনে বাংলাদেশও পরের ম্যাচে কামব্যাক করতে পারে। সেই সুযোগ আছে তাদেরও। তবে আমি আশা করছি শ্রীলঙ্কাই সিরিজ জিতবে।

লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জাকের আলীর ডাক পাওয়া অনেকটা নাটকীয়। সদ্য সমাপ্ত বিপিএলে দারুণ খেলেও প্রথমে জায়গা হয়নি শ্রীলঙ্কা সিরিজের টি-টোয়েন্টি দলে। পরবর্তীতে আলিস আল ইসলাম চোটে পড়ে ছিটকে গেলে তার পরিবর্তে দলে ডাক পান জাকের। আর প্রথম টি-টোয়েন্টিতে দলে সুযোগ পেয়েই শুরুটা করলেন রাজকীয়ভাবে।

গত বছরের মার্চে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে জাতীয় দলে ডাক পেয়েছিলেন জাকের। সেবার জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো হয়নি। সেপ্টেম্বরে এশিয়ান গেমসে বাংলাদেশের হয়ে অভিষেক হয় কাগজে-কলমে। তবে নিজেকে প্রমাণ করেছেন শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে। আর এতেই  জাকেরের প্রসংশায় পঞ্চমুখ জয়াসুরিয়া ।

আরও পড়ুন: জোর করেই অবসরে যেতে বাধ্য করা হয়েছে ওয়াগনারকে 

ক্রিফোস্পোর্টস/৫মার্চ২৪/আরআর/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট