Connect with us
ফুটবল

এমবাপ্পের দলে থাকা কেন গুরুত্বপূর্ণ টের পেল পিএসজি

Kylian Mbappe
কিলিয়ান এমবাপ্পে। ছবি- সংগৃহীত

চলতি মৌসুম শেষে পিএসজি ছাড়বেন কিলিয়ান এমবাপ্পে। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকলেও আগ্রহ প্রকাশ করেননি এই ফরাসি তারকা, শোনা যাচ্ছে এমনটাই। আর যদি তাই হয় তবে বিপাকে পড়তে যাচ্ছে এই জায়ান্ট ক্লাবটি। কেননা দলের জন্য এমবাপ্পে কতটা গুরুত্বপূর্ণ সেটা তিনি প্রমাণ রেখে যাচ্ছেন প্রতিটা ম্যাচেই। যেমনটা তিনি দেখিয়েছেন গেল রাতের ম্যাচেও।

গতকাল মঙ্গলবার (৫ মার্চ) দিবাগত রাতে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে রিয়াল সোসিয়েদাকে ২-১ গোলে হারিয়েছে পিএসজি। যেখানে গোল দুটিই করেন এমবাপ্পে। এর আগে প্রথম লেগের খেলায়ও প্যারিসে জয়ের ম্যাচে এক গোল করেছিলেন এমবাপ্পে। চ্যাম্পিয়ন্স লিগের এই মৌসুমে হ্যারি কেনের সমান সর্বোচ্চ ৬ গোল করেছেন এমবাপ্পে।

চলতি মৌসুমে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের মধ্যে প্রথম খেলোয়াড় হিসেবে ৪০ গোলে নিজের সম্পৃক্ততা রাখলেন এমবাপ্পে। যার মধ্যে তিনি করেছেন ৩৩ গোল। এছাড়াও ৭ গোলে সতীর্থদের করেছেন সহায়তা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে নিজের দলকে নিয়ে গেলেন কোয়ার্টার ফাইনালে।

এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণ পাল্টা আক্রমণে চলতে থাকে। একাধিক সুযোগ তৈরি করেও ফিনিশিংয়ে সফলতা পাচ্ছিল না পিএসজি। যবে ম্যাচের ১৫তম মিনিটে দুর্দান্ত একটি গোল করে দলকে এগিয়ে নেন এমবাপ্পে। সতীর্থের বাড়ানো দারুন একটি পাস ডি বক্সের বাঁ পাশে পেয়ে যান তিনি। দুই ডিফেন্ডারকে কাটিয়ে জায়গা করে নিয়ে কোনাকুনি শটে বল জালে জড়ান এমবাপ্পে।

প্রথমার্ধে দুই দলই আরও বেশ কিছু সুযোগ পেলেও গোল করতে পারেনি। বিরতি থেকে ফিরে ফের গোল করে দলের ব্যবধান বাড়িয়েছেন এই ফরাসি তারকা। মাঝ মাঠ থেকে সতীর্থের বাড়ানো বল বক্সের কাছে ফাঁকায় পেয়ে যান এমবাপ্পে। একাই বল নিয়ে ঢুকে পড়েন বক্সে। গোলকিপারকে বোকা বানিয়ে করেন নিজের এবং দলের দ্বিতীয় গোল।

শেষ মুহূর্তে ম্যাচের ৮৯ মিনিটে সোসিয়েদ এক গোল শোধ করলে সেটা কেবল হারের ব্যবধান কমিয়েছে স্বাগতিকদের। এতে করে দুই লেগ মিলিয়ে সোসিয়েদকে ৪-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ফরাসি জায়ান্টরা।

আরও পড়ুন: আইপিএলের আগে হঠাৎ কেন অবসর নিলেন ভারতীয় এই ক্রিকেটার?

ক্রিফোস্পোর্টস/৬মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল