Connect with us
ক্রিকেট

পাকিস্তানের ক্রিকেটারদের জন্য নজিরবিহীন সিদ্ধান্ত নিল বোর্ড

Pakistan Cricket Team
পাকিস্তান ক্রিকেট দল। ছবি- সংগৃহীত

পাকিস্তানি ক্রিকেটারদের ফিটনেস নিয়ে হতাশ দেশটির ক্রিকেট বোর্ড সভাপতি মহসিন নকভি। চলতি পিএসএলে লাহোরে একটি ম্যাচ দেখে নিজ দেশের ক্রিকেটারদের প্রতি এমন হতাশা ব্যক্ত করেন নকভি। আর তাই পাকিস্তানি ক্রিকেটারদের ফিটনেস বাড়াতে এক নজিরবহীন সিদ্ধান্ত নিয়েছেন পিসিবি বস।

পাকিস্তানের ক্রিকেটারেরা ছয় মারতে পারেন না। আর এর জন্য সবচেয়ে বড় দায় হিসেবে তাদের ফিটনেসের ঘাটতি আছে বলে মনে করেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি। আর তাই চলমান পিএসএল আসর শেষে পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের ১০ দিনের বিশেষ ক্যাম্পের ব্যবস্থা করেছেন নকভি। সেখানে সেনাবাহিনীর সৈন্যরা ক্রিকেটারদের অনুশীলন করাবে।

এ ব্যাপারে মহসিন নকভি বলেন, ‘লাহোরে পিএসএলের একটি ম্যাচ দেখলাম। সব ছয় মারল বিদেশিরা, অথচ আমাদের খেলোয়াড়েরা একটা ছক্কাও হাঁকাতে পারলো না! আমার মনে হয় ওদের ফিটনেসে সমস্যা আছে তাই সেনাবাহিনীর সঙ্গে এই বিশেষ ক্যাম্পের ব্যবস্থা করেছি।’

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আমাদের নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ আছে। এর মাঝেই আমরা আশা করছি, ক্রিকেটারদের অনুশীলন সম্পন্ন করা সম্ভব হবে। এতে ক্রিকেটারদের উন্নতির ব্যাপারে আমরা আশাবাদী। পিএসএল শেষ হবে ১৮ মার্চ। আর ক্রিকেটারদের অনুশীলন হবে ২৫ মার্চ থেকে ৮ এপ্রিল কাকুলে।’

পিএসএল শেষে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে ম্যান ইন গ্রিনরা। তারপর বিশ্বকাপের প্রস্তুতি স্বরূপ ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে দেশ ছাড়বেন বাবর-রিজওয়ানরা। এসবের আগে এখন দেখার বিষয় ক্রিকেটারদের ছক্কা হাঁকানোর ক্ষমতা বৃদ্ধিতে দেশটির সেনাবাহিনী কতটা সফল হতে পারে।

আরও পড়ুন: সেই নট-আউট নিয়ে মুখ খুললেন সৌম্য 

ক্রিফোস্পোর্টস/৭মার্চ২৪/এমএস/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট