Connect with us
ক্রিকেট

তাসকিন-রিশাদের ব্যাটে বড় হার এড়ালেও সিরিজ খুইয়েছে বাংলাদেশ

Bangladesh vs srilanka 3rd T20
শেষ টি-টোয়েন্টিতে ২৮ রানে হেরেছে বাংলাদেশ। ছবি- সংগৃহীত

ঘরের মাঠে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জিতে নেয় শ্রীলঙ্কা। পরের ম্যাচেই দারুণভাবে কামব্যাক করে জয়ে ফিরে বাংলাদেশ। সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে আজ মুখোমুখি হয়েছে এই দুই দল। তবে আজকের এই ‘অঘোষিত ফাইনালে’ ২৮ রানে হেরে সিরিজ হাতছাড়া করেছে বাংলাদেশ।

আজ শনিবার (৯ মার্চ) সিলেটে টস জিতে টানা তৃতীয়বারের মতো বোলিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৭৪ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। জবাবে শুরুতেই ৩২ রানেই ৬ উইকেট হারানো বাংলাদেশ তাসকিন ও রিশাদের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত ১৪৬ রান তুলতে সক্ষম হয়। ২৮ রানের জয়ে ২-১ ব্যবধানে সিরিজটি নিজেদের করে নেয় সফরকারী শ্রীলঙ্কা।

দিন ১৭৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১২ রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ইনিংসের চতুর্থ ওভারে নুয়ান থুসারার হ্যাটট্রিকে এলোমেলো হয়ে যায় স্বাগতিকদের ব্যাটিং। টানা তিন বলে শান্ত, হৃদয় ও মাহমুদউল্লাহর উইকেটে তুলে নেন থুসারা। দলীয় ৩২ রানের মধ্যে আরো দু’টি উইকেট হারিয়ে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় বাংলাদেশ।

এরপর রিশাদ হোসেন ও তাসকিন আহমেদের ব্যাটিংয়ে ভর করে লজ্জাজনক হার এড়ায় টাইগাররা। রিশাদ ৩০ বলে ৫৩ এবং তাসকিন ২১ বলে ৩১ রান করেছেন। এছাড়া ব্যাট হাতে আর কেউই তেমন সুবিধা করতে পারেনি।

শ্রীলঙ্কার হয়ে থুসারা ৫টি এবং ওয়ানিন্দু হাসারাঙ্গা ২ টি উইকেট শিকার করেছেন।

এদিকে, টস হেরে ব্যাটিংয়ে নেমে কুশল মেন্ডিসের ৮৬ ও অন্যান্য ব্যাটারদের ছোট ছোট ক্যামিওতে ১৭৪ রানের পুজি পায় শ্রীলঙ্কা। বাংলাদেশের হয়ে তাসকিন আহমেদ ও রিশাদ হোসেন ২টি করে উইকেট শিকার করেছেন। এছাড়া ১টি করে উইকেট শিকার করেছেন শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

আরও পড়ুন: বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট নিয়ে কী বলল বিসিবি 

ক্রিফোস্পোর্টস/৯মার্চ২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট