Connect with us
ফুটবল

বিশ্বকাপ ফাইনাল : মেসিদের বিরুদ্ধে নতুন অভিযোগ

বিশ্বকাপ হাতে মেসি। ছবি- গুগল

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) বিরুদ্ধে শৃঙ্খলামূলক মামলা খুলেছে আন্তর্জাতিক ফুটবলের কর্তা ফিফা। এতে বিশ্বকাপ ফাইনালে দেশটির ফুটবলাররা অসদাচরণ ও ফেয়ার প্লে লঙ্ঘন করেছেন বলে অভিযোগ আনা হয়। মধ্যপ্রাচ্যভিত্তিক প্রভাবশালী সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

মামলার বিচারে নিজেদের মিডিয়া ও বিপণন বিধি উল্লেখ করেছে ফিফা। গত ১৮ ডিসেম্বর ফাইনাল লড়াইয়ের পর সাক্ষাৎকার অঞ্চলে দৌড়াদৌড়ি করে উচ্ছ্বসিত উদযাপন করেন লিওনেল মেসিরা। আর এতে বিধিবহির্ভূত কিছু হতে পারে বলে মামলার বিবরণে জানানো হয়।

এদিকে কাতারে লুসাইল স্টেডিয়ামে শ্বাসরুদ্ধকর ফাইনালে পেনাল্টি শুটআউটে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্সকে হারিয়ে দীর্ঘ ৩৬ বছর পর শিরোপা জিতে নিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচ শেষের ৩ ঘণ্টা পর মেসির নেতৃত্বে আলবিসেলেস্তে খেলোয়াড়রা আনুষ্ঠানিক ইন্টারভিউ জোনে দৌড়াদৌড়ি করেন এবং নিজেদের থিম সং গেয়ে, নেচে উদযাপন করেছেন। আন্তর্জাতিক সম্প্রচার ও প্রিন্ট মিডিয়ার সঙ্গে কথা বলা বন্ধ না করেই ক্ষীণ পার্টিশন দেয়াল ভেঙে ফেলেছিলেন তারা।

এর এতেই শাস্তিমূলক অভিযোগ। যাতে ‘আপত্তিকর আচরণ ও ফেয়ার প্লে নীতির লঙ্ঘন’ অন্তর্ভুক্ত। তবে এতে আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের কথা স্পষ্ট করে উল্লেখ করা হয়নি। কাতার বিশ্বকাপের সেরা গোলরক্ষক ছিলেন তিনি।

পরে পুরস্কার বিতরণী মঞ্চে গোল্ডেন গ্লোভ হাতে নিয়ে অশ্লীল অঙ্গভঙ্গি করেছিলেন এমি মার্টিনেজ। এরপরই যা ভাইরাল হয়ে যায়, এছাড়া ব্যাপক সমালোচনার মুখে পড়েন তিনি।

জানা গেছে, অভিযোগ প্রমাণিত হলে কঠিন শাস্তি পেতে পারে এএফএ। তবে কবে নাগাদ এ নিয়ে রায় দেয়া হবে তা জানায়নি ফিফা।

আরও পড়ুন : প্লেয়ার্স বায়োগ্রাফি: সাকিব আল হাসান

ক্রিফোস্পোর্টস/১৪জানুয়ারি২৩/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল