Connect with us
ফুটবল

ফাইনালে ব্রাজিলকে কাঁদিয়ে কনকাকাফ চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র

কনকাকাফ গোল্ড কাপের শিরোপা উদযাপন। ছবি- সংগৃহীত

ব্রাজিলকে হারিয়ে কনকাকাফ নারী গোল্ড কাপ ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। প্রথমার্ধের যোগ করা সময়ে লিন্ডসে হোরানের করা একমাত্র গোলে ফাইনাল জেতে মার্কিন মেয়েরা। যুক্তরাষ্ট্রের বিপক্ষে এ নিয়ে টানা চার ফাইনালে হারলো ব্রাজিল নারী দল।

এবারই প্রথম আয়োজন করা হয় মেয়েদের কনকাকাফ গোল্ড কাপ ফুটবল। ক্যালিফোর্নিয়ার সান ডিয়েগোতে বাংলাদেশ সময় সোমবার (১১ মার্চ) সকালে শুরু হয় ১২ দলের ফাইনাল ম্যাচটি।

প্রায় ৩২ হাজার দর্শকের সামনে শুরু থেকেই স্বাগতিকদের ওপর আধিপত্য বিস্তার করে খেলতে থাকে আসরে পাঁচ ম্যাচের সবকটিতেই জয় পাওয়া ব্রাজিল দল। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে আক্রমণের ঝড় তুলেও গোল আদায় করতে পারছিলো না ব্রাজিলের মেয়েরা। উল্টো খেলার ধারার বিপরীতে প্রথমার্ধের যোগ করা সময়ে গোল হজম করে বসে তারা।

যুক্তরাষ্ট্রের গোলদাতা লিন্ডসে হোরান। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা আর সেমিফাইনালে মেক্সিকোর বিপক্ষে গোল উৎসব করা ব্রাজিল দল দ্বিতীয়ার্ধেও খেলে একইভাবে। মেক্সিকোর পেছনে থেকে শেষ আটে জায়গা পাওয়া যুক্তরাষ্ট্র গোলরক্ষকের অসামান্য দৃঢ়তায় প্রতিপক্ষের সাঁড়াশি আক্রমণ রুখে দেয়।

মেয়েদের ফিফা র‌্যাংকিংয়ে ব্রাজিলের চেয়ে নয় ধাপ এগিয়ে দুইয়ে থাকা যুক্তরাষ্ট্র ১-০ ব্যবধানে জিতেই প্রথম কনকাকাফ গোল্ড কাপে চ্যাম্পিয়নের স্বাদ নেয়।

আরও পড়ুন: এমবাপ্পেকে ছাড়া অভ্যস্ত হতে গিয়ে হোঁচট খেল পিএসজি

ক্রিফোস্পোর্টস/১১মার্চ২৪/এজেড/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল