Connect with us
ফুটবল

টাইব্রেকারে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে রোনালদোর নাসরের বিদায়

Cristiano Ronaldo
ম্যাচ হেরে রোনালদোর প্রতিক্রিয়া। ছবি- ইএসপিএন

গেল সপ্তাহে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে আল আইনের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল রোনালদোর আল নাসর। এবার আজ
ঘরের মাঠে পিছিয়ে থেকেই দ্বিতীয় লেগের খেলায় মাঠে নেমেছিল নাসর। তবে ম্যাচের ফলাফল পেতে টাইব্রেকারে ম্যাচ গড়ালে, সেখানে ৩-১ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে এই সৌদি ক্লাব।

গেল রাতে (১২ মার্চ) ঘরের মাঠে প্রথমার্ধেই আল আইনের কাছে ২-০ গোলে পিছিয়ে পড়ে আল নাসর। যদিও এরপর ঘুরে দাঁড়িয়ে ৩-২ গোলে এগিয়ে থেকেই নির্ধারিত সময়ের খেলা শেষ করে রোনালদোর দল। অতিরিক্ত সময়ে আরও একবার পিছিয়ে পড়েও শেষ সময়ে রোনালদোর পেনাল্টি থেকে সমতায় ফেরে এই তারা। এরপর ম্যাচের ফলাফল নির্ধারণ হয় টাইব্রেকারে।

ম্যাচের শুরু থেকে দুই দল বল দখলে সমান তালে লড়াই করে গেছে। আক্রমণ পাল্টা আক্রমনে জমে উঠেছিল। প্রথম লেগে পিছিয়ে থেকে মাঠে নামায় এই ম্যাচের শুরু থেকেই গোলের জন্যে মরিয়া হয়েছিল আল নাসর। যদিও আল আইনের আক্রমণ বারবার ভয় ধরাচ্ছিল নাসর শিবিরে। প্রথম গোলটাও শেষমেশ ২৮ মিনিটে পেয়ে যায় সফরকারীরা।

দুই লেগ মিলিয়ে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া নাসর আরও চাপে পড়ে প্রথমার্ধে নির্ধারিত সময়ের শেষ মিনিটে আরও একটি গোল হজম করে। গোল দুটিই করেছেন আগের ম্যাচের একমাত্র গোলদাতা সৌফিয়ান রাহিমি। যদিও প্রথমার্ধের যোগ করা সময়ে নাসরের হয়ে এক গোল শোধ দেন আবদুল-রহমান ঘারিব। প্রতিপক্ষ গোলকিপার সাদিও মানের পেছনে ব্যস্ত থাকলে বল পেয়ে গোল করেন তিনি।

দ্বিতীয় আর্ধের শুরুতে আরো একটি গোল আদায় করে নেয় আল নাসর। প্রতিপক্ষের শট রুখে দিতে ব্যর্থ হন আইনের গোলরক্ষক খালিদ ঈসা। ৭২ মিনিটে অ্যালেক্স ট্যালেসের দুর্দান্ত গোলে এগিয়ে যায় আল নাসর। এতে দুই লেগ মিলিয়ে সমতায় থাকায় অতিরিক্ত সময়ে গড়ায় ম্যাচ। যেখানে প্রথমার্ধে আবারও এগিয়ে যায় আল আইন। পিছিয়ে পড়া ম্যাচে দ্বিতীয় আর্ধ শেষ হওয়ার দুই মিনিট আগে পেনাল্টি থেকে গোল করে দলকে পুনরায় সমতায় ফেরায় ক্রিস্টিয়ানো রোনালদো।

তবে টাইব্রেকারে গিয়ে খেই হারায় রোনালদোর সতীর্থরা। নিজেদের নেওয়া প্রথম দুই পেনাল্টি শুট আউট মিস করেন মার্সেলো ব্রজোভিক এবং আলেক্স ট্যালেস। যদিও নাসরের হয়ে তৃতীয় শটে গোল করেছেন রোনালদো। পক্ষান্তরে প্রথম তিন শটে গোল আদায় করে টাইব্রেকারে এগিয়ে যায় আল আইন। নাসরের হয়ে চতুর্থ শট ওতাভিও গোলপোস্টের বাইরে মারলে তখনই হার নিশ্চিত হয়ে যায় আল নাসরের।

ম্যাচে একাধিক সুযোগ পেয়েও গোল করতে না পারার ব্যর্থতায় নিশ্চয়ই পুড়বেন দলের সেরা তারকা রোনালদো।এতে করে চলতি এএফসি চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল ক্রিস্টিয়ানো রোনালদোর দল আল নাসর। 

আরও পড়ুন: রোজার জন্য পিএসএলের সময়ে পরিবর্তন

ক্রিফোস্পোর্টস/১২মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল