Connect with us
ক্রিকেট

কথার লড়াই, অ্যান্ডারসনের সামনে দুই বলও টিকতে পারেননি গিল

James Anderson take wicket of Subhman gil
ধর্মশালা টেস্টে শুভমান গিলকে আউট করার মুহুর্ত। ছবি- ইএসপিএন

ভারত-ইংল্যান্ডের মধ্যকার পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে ঘরের মাঠে ইংলিশদের ৪-১ ব্যবধানে হারিয়ে ধরাশায়ী করেছে স্বাগতিকরা। যেখানে সিরিজের পঞ্চম এবং শেষ ম্যাচে ৭০০ টেস্ট উইকেট শিকারের নজির গড়েছেন ৪১ বছর বয়সী জেমস অ্যান্ডারসন। সেই ম্যাচে শুভমান গিলের উইকেট নেয়ার আগে তার সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়েছিলেন এই ইংলিশ পেসার। এবার তিনি নিজেই জানালেন কী কথা হয়েছিল সেদিন তার গিলের সঙ্গে।

গেল ৯ মার্চ ধর্মশালা টেস্টের দ্বিতীয় দিনে টেস্ট ক্যারিয়ারের ৬৯৯তম উইকেট হিসেবে ভারতীয় ব্যাটার গিলকে আউট করেছিলেন অ্যান্ডারসন। এদিন তাকে আউট করার দুই বল আগেই তর্কে জড়িয়েছিল তিনি। এবার দেশে ফিরে বিবিসির পডকাস্টে একটি সাক্ষাৎকার দিয়েছেন অ্যান্ডারসন। যেখানে তিনি তুলে ধরেছিলাম সেদিনের ঘটনা।

সেদিন গিলের সঙ্গে জড়ানো বাকবিতণ্ডার বিষয়ে অ্যান্ডারসন কথা বলেন। তাদের মধ্যে কী কথোপকথন হয়েছিল সে বিষয়ে খোলাসা করেন তিনি। অ্যান্ডারসন জানান, ‘আমি ওকে (গিলকে) বলেছিলাম, তুমি কি ভারতের বাইরে কোনো রান করতে পারো? ও আমাকে বলেছিল, এখন অবসরে যাওয়ার সময় (আমার)।’

৪১ বছর বয়সী এই বোলারকে অবসরে যাওয়ার কথা স্মরণ করিয়ে দেওয়ার দুই বল পরেই শুভমান গিল আউট হয়েছেন এই অ্যান্ডারসনের বলেই। অনেকটা গিলের সেই কথার জবাবেই যেন শোধ নিতে সেঞ্চুরি করা ভারতীয় এই ব্যাটারকে সাজঘরে ফিরিয়েছেন এই ইংলিশ পেসার। পরের দিনই কুলদীপ যাদবকে আউট করে টেস্ট ইতিহাসের তৃতীয় বোলার এবং প্রথম পেসার হিসেবে ৭০০ উইকেট শিকার করেছেন জেমস অ্যান্ডারসন।

আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নেতৃত্বে মিচেল মার্শ!

ক্রিফোস্পোর্টস/১৩মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট