Connect with us
ক্রিকেট

দ্বিতীয় ওয়ানডেতে নতুন মাইলফলকের সামনে তাসকিন

Taskin Ahmed
তাসকিন আহমেদ। ছবি- ইএসপিএন

বাংলাদেশ বোলিং ইউনিটে পেস আক্রমণে অন্যতম ভরসার নাম তাসকিন আহমেদ। বর্তমান সময়ে তিনি রয়েছেন দারুন ছন্দে। লঙ্কানদের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচেও তিনি তুলে নিয়েছেন প্রতিপক্ষের তিন উইকেট। আর এতেই তিনি আছেন নতুন এক মাইলফলকের দ্বারপ্রান্তে।

আজ শুক্রবার (১৫ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ। এই ম্যাচে আর মাত্র দুটি উইকেট পেলে তাসকিন আহমেদ ওয়ানডেতে করে ফেলবেন নিজের উইকেট শিকারের সেঞ্চুরি। অর্থাৎ বর্তমানে ওয়ানডে ফরম্যাটে তাসকিনের উইকেট সংখ্যা ৯৮ টি। তাই তাসকিনের সামনে সুযোগ থাকছে এই ম্যাচে নিজের শততম উইকেট তুলে নেওয়ার।

চট্টগ্রামে আজ আর দুটি উইকেট পেয়ে গেলে তাসকিন বাংলাদেশের অষ্টম বোলার হিসেবে ওয়ানডেতে ১০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করবেন। এর আগে টাইগার বোলারদের মধ্যে এই কীর্তি করেছেন আরো সাত জন বোলার। যার মধ্যে সর্বোচ্চ ৩১৭ উইকেট নিয়ে সকলের শীর্ষে রয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

এই তালিকার দুই নম্বরে থাকা মাশরাফি বিন মোর্ত্তজা শিকার করেছেন ২৬৯ উইকেট। এছাড়াও আব্দুর রাজ্জাক ওয়ানডেতে পেয়েছেন ২০৭ উইকেট। মুস্তাফিজুর রহমানের ঝুলিতে আছে ১৬২ উইকেট। রুবেল হোসেন পেয়েছেন ১২৯ উইকেট। মোহাম্মদ রফিকের আছে ১১৯ উইকেট। এছাড়াও কিছুদিন আগেই নিজের শততম উইকেট শিকার করা মেহেদি হাসান মিরাজের রয়েছে ১০৩ উইকেট।

তাসকিন আহমেদ নিজের অভিষেক ম্যাচেই দুর্দান্ত ঝলক দেখিয়ে নজর কেড়েছিলেন সবার। ২০১৪ সালে ভারতের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে তুলে নিয়েছিলেন ৫ উইকেট। এখনো সেই ম্যাচে ২৮ রান করছে ফাইফার তুলে নেওয়া তাসকিন আহমেদের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এখন পর্যন্ত বাংলাদেশের জার্সিতে ৭১ ম্যাচ খেলে তাসকিন আহমেদ শিকার করেছেন ৯৮ উইকেট।

উল্লেখ, শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে সফরকারী লঙ্কানদের বিপক্ষে ৬০ রান খরচায় তাসকিন তুলে নিয়েছিলেন ৩ উইকেট। সবকিছু ঠিক থাকলে দ্বিতীয় ম্যাচেও একাদশে থাকবেন তিনি এটা বলাই যায়। নিজের পারফরমেন্সের ধারাবাহিকতা ধরে রাখলে তাসকিনের সামনে সুযোগ থাকছে এই ম্যাচেই নিজের ওয়ানডে উইকেট শিকারের সেঞ্চুরি পূরণ করার।

আরও পড়ুন: ওপেনিং নয়, তিন নম্বরে ব্যাট করলেন তামিম ইকবাল!

ক্রিফোস্পোর্টস/১৩মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট