Connect with us
ক্রিকেট

পিএসএলে টানা ৪ ফাইনালে রিজওয়ানের দল, অপেক্ষায় বাবর আজমরা

crifo PSL BABAR RIZWAN
প্রথম কোয়ালিফায়ারে রিজওয়ানদের কাছে হেরেছে বাবররা

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ফাইনালের একটি দল যেন অলিখিতভাবে নিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। পরপর চারটি আসরের ফাইনালে নাম লিখিয়েছে মোহাম্মদ রিজওয়ানদের মুলতান সুলতান্স। চলতি আসরের প্রথম কোয়ালিফায়ারে বাবর আজমের পেশোয়ার জালমিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে মুলতান।

বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৭ উইকেটের বড় জয়ে আসরের ফাইনালে উঠেছে মুলতান। শুরুতে ব্যাটিং করে নির্ধার্তি ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৬ রান তুলেছিল বাবর আজমরা। জবাবে ৩ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখে জয়ের বন্দরে তরী নোঙর করে রিজওয়ানের দল।

বাবর আজমদের রানের চাকা টেনে ধরেন উসামা মীর। ৪ ওভারে দেন মাত্র ১৬ রান, তুলে নেন ২ উইকেট। ছবি ক্রিকইনফো

বাবর আজমদের রানের চাকা টেনে ধরেন উসামা মীর। ৪ ওভারে দেন মাত্র ১৬ রান, তুলে নেন ২ উইকেট। ছবি ক্রিকইনফো

এদিকে প্রথম কোয়ালিফায়ারে হারলেও বিদায় নেয়নি বাবরের পেশোয়ার। এখনো সুযোগ আছে ফাইনালে যাওয়ার। এর জন্য এলিমিনেটর ম্যাচে মুখোমুখি হওয়া ইসলামাবাদ ও কোয়েট্টার মধ্যে বিজয়ী দলের বিরুদ্ধে খেলতে হবে বাবরদের।

দুরন্ত ফর্মে থেকে এবারের আসরে ৫শ রান পেরিয়েছেন বাবর। একটি শতক ও পাঁচটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। এই ম্যাচেও পেয়েছেন রানের দেখা। কিন্তু দল জেতাতে পারেননি। দলের হয়ে সর্বোচ্চ ৪২ বলে ৪৬ রান করেন বাবর।

পিএসএলে দুর্দান্ত ফর্মে আছেন বাবর। আসরে ৫ শতাধিক রান হয়েছে তার।  এই বছরেই হয়েছে হাজার রান। ছবি- ক্রিকইনফো।

পিএসএলে দুর্দান্ত ফর্মে আছেন বাবর। আসরে ৫ শতাধিক রান হয়েছে তার। এই বছরেই হয়েছে হাজার রান। ছবি- ক্রিকইনফো।

এ ছাড়া মোহাম্মদ হ্যারিস ২২, টম কোহলির-ক্যাডমোর ২৪, রোভম্যান পাওয়েল ১২, পল ওয়াল্টার ১৪ ও লিউড উডরা ১৪ রান করেন। মুলতানের ক্রিস জর্ডন ও উসামা মীর দুটি করে উইকেট নেন। ১টি করে উইকেট নেন ডেভিড উইলি, মোহাম্মদ আলি ও আব্বাস আফ্রিদি।

১৪৭ রানের ছোট্ট লক্ষ্য পূরণ করতে বেগ পেতে হয়নি রিজওয়ানদের। ওপেনার ইয়াসির খান ৭ চার ও ১ ছক্কায় ৩৭ বলে ৫৪ রান করে মাঠ ছাড়েন। ২৮ বলে ৩৬ রান করেন উসমান খান। ৩ চার ও ১ ছক্কায় ৮ বলে ২২ রানে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ। ৪ ওভারে মাত্র ১৬ রান খরচায় ২ উইকেট শিকার করা উসামা মীর ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন।

আরও পড়ুন: দ্বিতীয় ওয়ানডেতে নতুন মাইলফলকের সামনে তাসকিন

ক্রিফোস্পোর্টস/১৫মার্চ২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট