Connect with us
ক্রিকেট

আবারো শ্রীলঙ্কা সিরিজে লিটন!

Liton in the Sri Lanka series again!
লিটন কুমার দাস। ছবি- সংগৃহীত

সাম্প্রতিক সময়ে খুব একটা ছন্দে নেই লিটন দাস। চলমান শ্রীলঙ্কা সিরিজের প্রথম দুই ওয়ানডেতে বাজে পারফরম্যান্সের কারণে তৃতীয় ওয়ানডে থেকে বাদ পড়েন তিনি। সিরিজের মাঝপথে হঠাৎ করে তিনি বাদ পড়ায় কিছুটা আলোচনার সৃষ্টি হয়েছিল। তবে টেস্ট সিরিজ দিয়ে আবারো শ্রীলঙ্কা সিরিজে ফিরলেন এই ডানহাতি ব্যাটসম্যান।

আজ সোমবার (১৮ মার্চ) শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ম্যাচের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন লিটন।

ওয়ানডে দল থেকে লিটনের বাদ পড়ার কারণও উল্লেখ করে দিয়েছিলেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু। মূলত নতুন বলে অধারাবাহিক হওয়ার কারণেই বাদ পড়েছিলেন তিনি।

এই বিষয়ে প্রধান নির্বাচক বলেন, ‘সাদা বলের ক্রিকেটে লিটনের সাম্প্রতিক পারফরম্যান্স ভালো না হওয়ায় আমরা দলে পরিবর্তন এনেছি। এতে স্কোয়াডে থাকা আরও দুই দক্ষ ওপেনারের সামনেও খেলার সুযোগ থাকবে।’

শেষ ওয়ানডেতে বাদ পড়ার পর ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) আবাহনীর হয়ে একটি ম্যাচ খেলেছিলেন লিটন। এখানেও হাসেনি তার ব্যাট। ১৯ বল খেলে মাত্র ৫ রান করেছিলেন তিনি।

লিটনের এমন পারফরম্যান্সের বিষয়ে খালেদ মাহমুদ সুজন বলেন, ‘লিটনকে একটু বেশিই ক্লান্ত মনে হচ্ছে আমার কাছে। হয়তো সে মানসিকভাবে একটু অস্বস্তিতে আছে। যেহেতু সে রান করতে পারেনি, এটা নিয়ে হয়তোবা। যদিও এ ব্যাপারে তার সঙ্গে আমার কোনো কথা হয়নি । ওর ব্যাপারে আমি যতটুকু জানি, স্বাভাবিক পারফর্ম না করতে পারলে তার মন খারাপ থাকে, চাপে থাকে। যদিও এই খেলাগুলো ওর জন্য তেমন চাপের ছিল বলে মনে হয়না। তবে অনেকসময় মাথা কাজ করে না।’

১ম টেস্টে বাংলাদেশের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, জাকির হাসান, সাদমান ইসলাম, মুশফিকুর রহিম, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, শরিফুল ইসলাম, খালেদ আহমেদ, মুশফিক হাসান ও নাহিদ রানা।

আরও পড়ুন: মুশফিকের ‘হেলমেট’ উদযাপনকে কিভাবে দেখছেন শান্ত? 

ক্রিফোস্পোর্টস/১৮মার্চ২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট