Connect with us
ক্রিকেট

অভিষেক ম্যাচে মাঠে নামার আগে রানাকে যা বলেছেন শান্ত

Nahid Rana takes debut cap from Nazmul Hossain Shanto
শান্তর হাত থেকে অভিষেক ক্যাপ নিচ্ছেন নাহিদ। ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ মাঠে নেমেছে বাংলাদেশ। এদিন লাল বলের ক্রিকেটে ১০৩তম টাইগার ক্রিকেটার হিসেবে টেস্টে অভিষেক হয়েছে তরুণ পেসার নাহিদ রানার। গতিময় এই বোলারের হাতে টেস্ট অভিষেক ক্যাপ তুলে দিয়েছেন দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। পাশাপাশি অন্য ক্রিকেটাররাও তাকে হাততালি দিয়ে বরণ করে নিয়েছেন দলে।

সিলেটে এদিন ম্যাচ শুরুর আগে রানাকে টেস্ট ক্যাপ তুলে দিয়ে শান্ত বলেন, ‘অভিনন্দন তোমার হাত দিয়ে বাংলাদেশ অনেক ম্যাচ জিতবে এবং সামনে তুমি অনেক ভালো জায়গায় যাবে। এটা তোমার জন্য খুবই স্পেশাল একটা দিন বাংলাদেশের হয়ে খেলা। আমি আশা করি তোমার পরিবার অনেক গর্বিত অনুভব করবে। শুভকামনা আজকের দিনটি উপভোগ করো।’

আন্তর্জাতিক ক্রিকেট পর্যন্ত নাহিদ রানার পথ চলা এতটাও সহজ ছিল না। ক্লেমন ক্রিকেট একাডেমি থেকে উঠে এসেছেন এই পেসার। মাঝে মধ্যেই ঘরোয়া ক্রিকেটে তার গতির কথা উঠে আসলেও মাঝপথে দলের রাডার থেকে ছিটকেও গিয়েছেন বেশ কয়েকবার। গেল বিপিএলেও তুলেছিলেন গতির ঝড়। আর এবার তাই যেন প্রথমবারের মতো টেস্ট দলের সুযোগ পেয়েছেন রাজশাহীর এই ক্রিকেটার।

নাহিদ রানার মূল অস্ত্র হচ্ছে তার ধারাবাহিক গতিময় বল। আন্তর্জাতিক ক্রিকেটে সুযোগ পেয়ে যার ছাপ রাখতে শুরু করেছেন এই পেসার। টানা ১৪০ কি.মি. প্রতি ঘন্টার গতিতে বল ছুড়ে প্রতিপক্ষকে বেশ বিপাকেই ফেলেছিলেন শুরুর দিকে। তবে নিজের প্রথম উইকেট তুলে নিতে দশ ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে রানাকে। সেঞ্চুরি করা কামিন্দু মেন্ডিসকে ফিরিয়ে লঙ্কানদের দ্বিশতাধিক রানের জুটি ভাঙেন তিনি।

আরও পড়ুন: ফিফা বিশ্বকাপ ২০২৬ : বাছাই পর্বে বাংলাদেশের অবস্থান কত?

ক্রিফোস্পোর্টস/২২মার্চ২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট