Connect with us
ক্রিকেট

লিটনের দায়িত্বহীন ব্যাটিং নিয়ে যা বললেন শান্ত

What Shanto said about Litton's irresponsible batting
প্রথম টেস্টে দায়িত্বহীন ব্যাটিং করেছেন লিটন। ছবি- সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টে মুখ থুবড়ে পড়েছে বাংলাদেশ। সফরকারীদের দেওয়া ৫১১ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩২৮ রানের বিশাল ব্যবধানে হেরেছে টাইগাররা। এই লজ্জাজনক হারের পর সবচেয়ে বেশি আলোচনায় উঠেছে বাংলাদেশের ব্যাটিং।

বাংলাদেশের এই টেস্ট সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। তাই সিনিয়র ব্যাটার হিসেবে ব্যাটিংয়ের দায়িত্বটা লিটন-মুমিনুলের ওপরই বেশি ছিল। যেহেতু টেস্ট অভিজ্ঞতার খেলা। তবে অভিজ্ঞতা থাকা সত্ত্বেও ব্যাটিংয়ে সেই দায়িত্ব পালন করতে পারেননি তারা।

মুমিনুল প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে ৮৭ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন। কিন্তু তা দলের চাহিদা অনুযায়ী যথেষ্ট ছিল না। তবে পুরোপুরি ব্যর্থ হয়েছেন লিটন দাস। প্রথম ইনিংসে ২৫ এবং দ্বিতীয় ইনিংসে করেছে শূন্য রান।

তবে দ্বিতীয় ইনিংসে তিনি যেভাবে আউট হয়েছেন তা ছিল খুবই প্রশ্নবিদ্ধ। দল যখন ৩৭ রানেই ৪ উইকেট হারিয়ে বিপদে তখন ব্যাটিংয়ে এসে প্রথম বলেই উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফিরেছেন। দলের এমন পরিস্থিতিতে প্রথম বলেই তার এমন শট তার ব্যাটিং দায়িত্ব নিয়ে অনেক সমালোচনার জন্ম দিয়েছে।

আজ (সোমবার) ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে লিটনের এমন ‘উদ্ভট’ আউট নিয়ে কথা বলেছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তিনি বলেন ‘লিটনের আউটটা নিয়ে আসলে আমি বলতে পারব না। লিটনই ভালো ব্যাখ্যা দিতে পারবে। তবে হ্যাঁ, সাধারণত টেস্ট ক্রিকেটে এ ধরনের আউট খুব একটা দেখা যায় না।’

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েন লিটন। তবে এই সিরিজের টেস্ট দলে জায়গা করে নেন তিনি। তবে এখানে ব্যর্থ হয়েছেন এই উইকেটরক্ষক ব্যাটার। অধিনায়ক শান্ত মনে করছেন তার এই খারাপ সময়ে সবার উচিৎ তার পাশে থেকে তার সাপোর্ট করা।

শান্ত বলেন, ‘লিটন আমাদের দলের অনেক গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। এখন পর্যন্ত দলের সেরা ব্যাটারদের মধ্যে একজন। হ্যাঁ, কয়েকটা ইনিংস খারাপ করেছে। অবশ্যই আমাদের উচিৎ এসময় তার পাশে থাকা। সে নিজেও এটা নিয়ে অনেক চিন্তিত। আমি আশাবাদী পরের ম্যাচে লিটন খুব ভালোভাবে কামব্যাক করবে।’

আরও পড়ুন: সিলেট টেস্টে ৩২৮ রানে বাংলাদেশের লজ্জার হার 

ক্রিফোস্পোর্টস/২৫মার্চ২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট