Connect with us
ফুটবল

রোনালদোর হ্যাটট্রিকে বড় জয় পেল আল নাসর

ক্রিস্টিয়ানো রোনালদো। ছবি- আল নাসর

গেল কিছুদিন আগেই জাতীয় দলে রোনালদোর ফেরার পর হেরেছিল পর্তুগাল তা নিয়ে সমালোচনা কম হয়নি। তবে সে সকল সমালোচনার জবাবই যেন ক্রিস্টিয়ানো রোনালদো দিলেন সৌদি প্রো-লিগে দারুন এক হ্যাটট্রিকে আল নাসরকে বড় জয় এনে দিয়ে।

গেল রাতে (৩০ মার্চ) ঘরের মাঠে সৌদি প্রো-লিগের ম্যাচে আল তাইকে ৫-১ গোলের বড় ব্যবধানে পরাজিত করেছে টেবিলের দুই নম্বরে থাকা আল নাসর। পর্তুগিজ তারকা ছাড়াও এই ম্যাচে গোল পেয়েছেন ওতাভিও এবং আবদুল-রহমান ঘারিব।

এদিন ম্যাচের শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টা করে স্বাগতিক আল নাসর। তবে শুরুর দিকে বেশ কিছু ভালো আক্রমণ করেও সফলতা পাচ্ছিল না দলটি। রোনালদোও কাজে লাগাতে ব্যর্থ হয়েছিল কিছু সুযোগ। তবে ম্যাচের ধারাবাহিক আক্রমণে লিড পেতে বেশি দেরি হয়নি নাসরের।

ম্যাচের ২০ মিনিটে বক্সের বাইরে থেকে কোনাকুনি শট নেন ওতাভিও। নাসরের আরেক ফুটবলার হেড করে বলের দিক পরিবর্তনের চেষ্টা করলে কিছুটা দ্বিধায় পড়ে যান প্রতিপক্ষ গোলকিপার। তবে শেষ পর্যন্ত ওতাভিওর নেয়া শট সরাসরি জালে জড়িয়ে যায়। এতে এগিয়ে যায় নাসর।

Al nassr with Cristiano Ronaldo

তবে এর মাত্র দুই মিনিট বাদেই ম্যাচে সমতা ফিরিয়েছে আল তাই। বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে গোল করেন ভিরগিল মিসিদজান। অবশ্য ম্যাচের ৩৬ তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে এই ডাচ ফুটবলারকে। এতে ম্যাচের বাকি সময় দশ জনের দল নিয়ে খেলতে হয়েছে আল তাইকে।

এদিকে প্রথমার্ধের যোগ করার সময়ের একদম শেষ মুহূর্তে বক্সের মধ্যে পাওয়া ক্রস থেকে হেডে গোল করে নাসরকে ফের এগিয়ে দেন আবদুল-রহমান ঘারিব। এরপর ম্যাচের দ্বিতীয় আর্ধ পুরোটাই সাজিয়েছেন পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। একে একে তিনি করেছেন তিন গোল।

ম্যাচের ৬৪ মিনিটে গোল লাইনের কাছ থেকে বক্সের মধ্যে ব্যাক পাস পেয়ে দারুন এক ডান পায়ের শটে বল জালে জড়ান রোনালদো। এতে করে ম্যাচে দলের তৃতীয় এবং নিজের প্রথম গোল পেয়ে যান এই পর্তুগিজ তারকা। এর তিন মিনিট বাদেই প্রতিপক্ষ ডিফেন্ডার পুরোপুরি বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে সুযোগে নিজের দ্বিতীয় গোল করেন তিনি।

এরপর ম্যাচের ৮৭ তম মিনিটে পোষ্টের একদম কাছে বলতে হেঁটে নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি প্রো-লিগের চলতি মৌসুমে খেলা ২৩ ম্যাচে এটি রোনালদোর ২৬তম গোল। এতে করে শেষ পর্যন্ত ৫-১ গোলের বড় ব্যবধানে আল তাইকে হারিয়ে মাঠ ছাড়ে আল নাসর। 

চলতে চলতে প্রো-লিগে নিজেদের খেলা ২৫ ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় অবস্থানে আছে আল নাসর। সমান ম্যাচ খেলে ৭১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আল হিলাল। নিজেদের পরবর্তী ম্যাচ খেলতে আগামী ২ এপ্রিল রাত ১ টায় মাঠে নামবে আল নাসর। 

আরও পড়ুন: নেইমার-বেকহাম মিটিং: মায়ামিতে উঁকি দিচ্ছে বার্সার স্মৃতি

ক্রিফোস্পোর্টস/৩১মার্চ২৪/এফএএস  

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল