Connect with us
ক্রিকেট

দক্ষিণ আফ্রিকার মাটিতে ইতিহাস গড়ল লঙ্কান মেয়েরা

Sri Lankan girls made history in South Africa
প্রোটিয়াদের বিপক্ষে দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জিতেছে শ্রীলঙ্কার মেয়েরা। ছবি- সংগৃহীত

লঙ্কান ক্রিকেটে বইছে আনন্দের ঢল। সম্প্রতি বাংলাদেশের মাটিতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ জয় করেছে শ্রীলঙ্কার পুরুষ ক্রিকেট দল। পুরুষদের পর এবার নারী ক্রিকেটাররাও সুখবর বয়ে আনল দেশটির ক্রিকেটের জন্য।

প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে দ্বিপক্ষীয় টি-টোয়েন্টি সিরিজ জয় করে ইতিহাস গড়েছে শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল। গতকাল (৩ এপ্রিল) সিরিজের শেষ টি-টোয়েন্টিতে স্বাগতিকদের ৪ উইকেটে হারিয়ে এই কীর্তি গড়েছে দেশটি।

অবশ্য সিরিজের শুরুটা আশানুরূপ হয়নি শ্রীলঙ্কার। প্র‍থম টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের বিপক্ষে ৭৯ রানের বিশাল ব্যবধানে হারে সফরকারী দলটি। তবে পরের ম্যাচেই ঘুরে দাঁড়ায় তারা। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ৭ উইকেটে হারায় দলটি।

সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৫৫ রান সংগ্রহ করে দক্ষিণ আফ্রিকা। জবাবে ৫ বল ও ৪ উইকেট হাতে রেখে সিরিজ জয় নিশ্চিত করে দলটি।

লঙ্কান মেয়েদের হয়ে অধিনায়ক চামারি আতাপাত্তুর ৪৬ বলে ৭৩ এবং হর্ষিতা মাদাভি ৪৩ বলে ৫৪ রান করেন। এছাড়া প্রোটিয়া মেয়েদের হয়ে অধিনায়ক লরা ডলভার্ট ৫৭ এবং নাদিন ডি ক্লার্ক ৪৪ রান করেন।

লঙ্কানদের হয়ে সুগান্দিকা কুমারি ৩টি উইকেট শিকার করেন।এছাড়া প্রোটিয়াদের হয়ে ২টি উইকেট নেন নাদিন ডি ক্লার্ক।

আরও পড়ুন: নতুনদের আরও সুযোগ দেয়ার পক্ষে মত বিসিবির 

ক্রিফোস্পোর্টস/৪এপ্রিল২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট