Connect with us
ক্রিকেট

মুস্তাফিজ ও পাথিরানাকে মিস করেছে চেন্নাই, বলছেন ম্যাক্লেনাঘান

মুস্তাফিজুর এবং পাথিরানা। ছবি- সিএসকে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সতেরো তম আসরে শুরুটা দুর্দান্ত করেছিল আসরের পাঁচ বারের শিরোপাজয়ী চেন্নাই সুপার কিংস। প্রথমে টানা দুই ম্যাচে জয় তুলে নিলেও শেষ দুই ম্যাচে হারতে হয়েছে রুতুরাজ গায়কোয়াড়ের দলকে। এর মধ্যে তৃতীয় ম্যাচে খেললেও শেষ ম্যাচে দলের হয়ে খেলতে পারেননি মুস্তাফিজুর রহমান।

এদিন টাইগার পেসার ছাড়াও চেন্নাইয়ের আরেক তুরুপের তাস পাথিরানাও চোটে পড়ায় খেলতে পারেননি। তাদের না থাকা নিয়ে নিউজিল্যান্ডের সাবেক পেসার মিচেল ম্যাক্লেনাঘানের মন্তব্য, হায়দরাবাদের বিপক্ষে এই দুই পেসারকে মিস করেছে চেন্নাই। রাজীব গান্ধী স্টেডিয়ামের ধীরগতির উইকেটে বোলারদের জন্য সুবিধা থাকায় ধোনিদের ১৬৬ রানের লক্ষ্যটা তাই খারাপ দেখাচ্ছিল না।

কিন্তু বল হাতে দলকে সামনে থেকে কেউই নেতৃত্ব দিতে পারেনি। তাই সহজেই চেন্নাইয়ের বিপক্ষে ৬ উইকেটের জয় তুলে নেয় হায়দরাবাদ। ধীরগতির উইকেটে বরাবরই ভয়ঙ্কর বাংলাদেশী কাটার মাস্টার। তার বৈচিত্রময় বোলিংয়ের কারণেই এমন উইকেটে বেশ কার্যকরী তিনি। গতকালের উইকেটও এমন থাকায় বল ঠিক মত ব্যাটে আসছিল না।

ক্রিকইনফোর টাইম আউট অনুষ্ঠানে গিয়ে কিউইদের সাবেক পেসার ম্যাক্লেনাঘান বলেন, ‘মুস্তাফিজকে হায়দরাবাদের বিপক্ষে মিস করেছে চেন্নাই। মিস করার কারণ হলো তার বোলিং বৈচিত্র্যের জন্য। এমনকি তার যে সকল দক্ষতা আছে তা ভালো উইকেটের ক্ষেত্রেও অনেক কার্যকরী।’ 

এদিকে চোটে পড়ে খেলতে না পারা লঙ্কান পাথিরানার প্রয়োজন নিয়েও কথা বলেছেন এই সাবেক ক্রিকেটার। ম্যাক্লেনাঘান বলেন, ‘মাঝের দিকে সিএসকের উইকেটের প্রয়োজন ছিল যেটা তারা পায়নি। আর এমন মুহুর্তের জন্য পাথিরানা অন্যতম সেরা একজন বোলার। তাকেও তারা মিস করেছে।’

উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যুক্তরাষ্ট্রের ভিসা প্রক্রিয়া সম্পন্ন করতে এই মুহুর্তে দেশে অবস্থান করছে দ্য ফিজ। তার পাসপোর্ট আপাতত আমেরিকান দূতাবাসে জমা থাকায় তিনি ভারতে ফিরতে পারছেন না। এজন্য আইপিএলে গতকালের ম্যাচে খেলতে পারেননি এই টাইগার পেসার। 

আরও পড়ুন: মায়ামির হয়ে ভোরে মাঠে নামতে পারেন মেসি!

ক্রিফোস্পোর্টস/৬এপ্রিল২৪/এমএস/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট