Connect with us
ক্রিকেট

ফ্রান্স প্রেসিডেন্টের আশা, প্যারিস অলিম্পিকে খেলবেন এমবাপ্পে

Kyllian mbappe
কিলিয়ান এমবাপ্পে। ছবি- সংগৃহীত

আসন্ন প্যারিস অলিম্পিকে ফ্রান্সের হয়ে খেলার ব্যাপারে নিজের স্বপ্নের কথা জানিয়েছিলেন কিলিয়ান এমবাপ্পে। পরে ফ্রান্স যুব দলের কোচ ও সাবেক তারকা স্ট্রাইকার থিয়েরি অঁরিও এমবাপ্পেকে দলে পাওয়াটা সৌভাগ্যের হবে বলে মন্তব্য করেছিলেন। এবার এমবাপ্পেকে অলিম্পিক দলে পাওয়ার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করলেন স্বয়ং দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ।

প্যারিসে একটি স্কুল পরিদর্শনকালে গণমাধ্যমে ম্যাক্রোঁ বলেন, ‘আশা করি, এমবাপ্পে অলিম্পিকে খেলতে পারবে বলে।’ এমবাপ্পের নিজেরও তেমনটাই ইচ্ছা কিন্তু এক্ষেত্রে বাঁধ সাধতে পারে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। পিএসজি তারকার অলিম্পিকে খেলায় রিয়াল কিভাবে বাঁধ সাধবে? এবার আশা যাক সেই হিসাবে।

বর্তমানে লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির খেলোয়াড় এমবাপ্পের ক্লাবের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাবে চলতি মৌসুম শেষেই। আর তার ক্লাব ছাড়ার যে গুঞ্জন দিনে দিনে আরও জোরালো হচ্ছে সেখানে তার পরবর্তী সম্ভাব্য ক্লাব হিসেবে সবার চেয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদের নাম। এদিকে লস ব্লাঙ্কোসরা আগে থেকেই ঘোষণা দিয়ে রেখেছে প্রাক মৌসুম প্রস্তুতির জন্য অলিম্পিক ফুটবলে অংশ নিতে ক্লাবের কোনো ফুটবলারকে অনুমতি দেবে না তারা।

এদিকে অলিম্পিক ফুটবল ফিফার আন্তর্জাতিক ক্যালেন্ডারের অংশ না হওয়ায় ক্লাবগুলো তাদের ফুটবলারদের ছাড়তে বাধ্য থাকে না। অলিম্পিকে মূলত অনূর্ধ্ব-২৩ দল খেললেও তিন জন সিনিয়র খেলোয়াড় অলিম্পিক দলের সঙ্গে যোগ দিতে পারেন। অলিম্পিকে ফুটবলের ইভেন্ট আগামী ২৪ জুলাই শুরু হয়ে ৯ আগস্টে গিয়ে শেষ হবে।

তার আগে ১৪ জুন থেকে ১৪ জুলাই জার্মানিতে হতে যাওয়া ২০২৪ ইউরোতে ফ্রান্সের নেতৃত্ব ভার উঠেছে বিশ্বকাপজয়ী তারকা কিলিয়ান এমবাপ্পের কাঁধে। 

আরও পড়ুন: মুস্তাফিজ ও পাথিরানাকে মিস করেছে চেন্নাই, বলছেন ম্যাক্লেনাঘান

ক্রিফোস্পোর্টস/৬এপ্রিল২৪/এমএস/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট