Connect with us
ফুটবল

রিয়াল-ম্যানসিটির ম্যাচে আজ এগিয়ে যাবে কে?

রিয়াল মাদ্রিদ এবং ম্যানচেস্টার সিটি। ছবি- সংগৃহীত

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে আজ ফুটবলপ্রেমীদের চোখ নিঃসন্দেহে থাকবে রিয়াল মাদ্রিদ বনাম ম্যানচেস্টার সিটির ম্যাচের দিকে। এই নিয়ে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়নস লিগের নক আউট পর্বে মুখোমুখি হবে ইউরোপের এই দুই জায়ান্ট ক্লাব। কেবল ইউরোপেই নয়, গোটা বিশ্বের সেরা ক্লাবদের তালিকা করলে সেখানেও বর্তমানে শীর্ষে থাকবে এই ক্লাব দুটি।

গেল দুই বারের দেখায় উভয় দলের সফলতা সমান। দুই বারই দেখা হয়েছিল চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে। ২০২২ মৌসুমে ম্যানচেস্টার সিটিকে হারিয়ে ফাইনালে উঠেছিল রিয়াল মাদ্রিদ। সেবার শিরোপাও ঘরে তুলেছিল তারা। এরপর অবশ্য ২০২৩ মৌসুমে প্রতিশোধ নেয় সিটিজেনরা। সেমির দুই লেগ মিলিয়ে মাদ্রিদকে তারা হারায় ৫-১ গোলের বড় ব্যবধানে। এরপর ফাইনালে গিয়ে তারাও হয়েছিল চ্যাম্পিয়ন।

সম্মানের জন্যে এবং শিরোপার পথে এগিয়ে যেতে তৃতীয় দেখায় এবার কঠিন লড়াই দিতে চাইবে দুদল। তবে এবার আর সেমিফাইনালে নয় লড়াই হবে শেষ আটের পর্বে। যেখানে আজ রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সিটিজেনদের আতিথেয়তা দেবে আনচেলত্তির দল। সব মিলিয়ে গেল ১৩ ম্যাচে অপরাজিত থেকে আত্মবিশ্বাস নিয়েই নিজেদের ডেরায় খেলতে নামবে রিয়াল।

গেল বছর ঘরের মাঠে ১-১ গোলের ড্র করার পর সিটির মাঠে ৪-০ ব্যবধানে হেরেছিল রিয়াল। সেবার রিয়াল ফুটবলারদের সাহসিকতার অভাব থাকলেও এবার তেমনটা দেখছেন না দলের কোচ, ‘আমাদের সাহসিকতার অভাব ছিল। এবার সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মানসিকভাবে শক্ত থাকা। ম্যাচের যেকোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে এবং আমার বিশ্বাস, এবার সেরা ফুটবল খেলতে পারব।’

রিয়াল মাদ্রিদ কোচ আনচেলত্তি বেশ আত্মবিশ্বাসী হলেও ম্যাচটিকে কঠিন পরীক্ষা হিসেবেই নিচ্ছেন সিটির মাস্টারমাইন্ড পেপ গার্দিওয়াল। রিয়ালকে কঠিন প্রতিপক্ষ মেনেই লড়াইয়ে নামার কথা বলছেন তিনি, ‘রিয়ালের মুখোমুখি হওয়া সব সময় কঠিন চ্যালেঞ্জের। তারা একদম ভিন্ন ধাঁচের ক্লাব এবং অতীত অভিজ্ঞতা দিয়ে এই টুর্নামেন্টে তারা অনেক কিছুই নিয়ন্ত্রণ করে থাকে।’

আরও পড়ুন: মুস্তাফিজকে মুরালিধরনের সঙ্গে তুলনা করলেন মাইকেল ভন!

ক্রিফোস্পোর্টস/৯এপ্রিল২৪/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল