Connect with us
ক্রিকেট

শেষ মুহূর্তের রোমাঞ্চে পাঞ্জাবকে ২ রানে হারাল হায়দরাবাদ

Hyderabad defeated Punjab by 2 runs in last minute thriller
পাঞ্জাবকে ২ রানে হারিয়ে হায়দরাবাদের তৃতীয় জয়। ছবি- সংগৃহীত

আইপিএলে আরো একটি শেষ ওভারের রোমাঞ্চ উপহার দিল পাঞ্জাব কিংস। নিজদের চতুর্থ ম্যাচেই ১৯৯ রান তাড়া করতে নেমে এক বল হাতে রেখে প্রায় হেরে যাওয়া ম্যাচ জিতে নেয় পাঞ্জাব। আজ নিজেদের পঞ্চম ম্যাচে আরো একটি শেষ ওভারের রোমাঞ্চ উপহার দিল পাঞ্জাব। তবে এবার জেতার খুব কাছে গিয়েও শেষ মুহূর্তে ২ রানে হেরেছে পাঞ্জাব।

মঙ্গলবার (৯ এপ্রিল) আসরে দুর্দান্ত ছন্দে থাকা সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হয় পাঞ্জাব কিংস। মহালিতে শুরুতে টস জিতে হায়দরাবাদকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় পাঞ্জাব। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ১৮২ রান সংগ্রহ করে হায়দরাবাদ। জবাবে ২০ ওভার খেলে ১৮০ রান তুলতে সক্ষম হয় শিখর ধাওয়ানের দল।

এদিন ব্যাটিংয়ে নেমে ঝোড়ো শুরুর আভাস দেয় দুই ওপেনার ট্রাভিস হেড ও অভিষেক শর্মা। তবে ইনিংস বড় করতে পারেননি কেউই। দলীয় ২৭ রানের মাথায় ব্যক্তিগত ২১ রান করে ফিরে যান ট্রাভিস হেড। একই ওভারে রানের খাতা খোলার আগেই ফিরে যান নতুন ব্যাটসম্যান হিসেবে ক্রিজে আসা এইডেন মার্করাম।

দলীয় ৩৯ রানে ফিরে যান আরেক ওপেনার অভিষেক শর্মা। আউট হওয়ার আগে ১৬ রান করেন এই বাঁহাতি ব্যাটসম্যান। পরবর্তীতে রাহুল ট্রিপথিকে নিয়ে ২৫, হেনরিখ ক্লাসেনকে নিয়ে ৩৬ এবং আব্দুল সামাদকে নিয়ে ২০ বলে ৫০ রানের গুরুত্বপূর্ণ জুটি গড়ে দলকে বিপদ থেকে রক্ষা করেন নিতেশ কুমার রেড্ডি।

দলীয় ১৫১ রানে আর্শদীপ সিংয়ের বলে আউট হওয়ার আগে ৩৭ বলে ৬৪ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন নিতেশ। এছাড়া আব্দুল সামাদ করেন ১২ বলে ২৫ রান। শেষদিকে শাহবাজ আহমেদের ৭ বলে ১৪ এবং টেল এন্ডারদের ছোট ছোট ক্যামিওতে ১৮২ রানের পুজি পায় হায়দরাবাদ।

পাঞ্জাবের হয়ে আর্শদীপ সিং ৪ টি এবং স্যাম কারান ও হার্শাল প্যাটেল ২টি করে উইকেট শিকার করেন।

১৮৩ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই হোচট খায় পাঞ্জাব। ২০ রান তুলতেই ৩টি উইকেট হারায় দলটি। এরপর স্যাম কারান ও সিকান্দার রাজার ৩৮ রানের জুটিতে কিছুটা ঘুরে দাঁড়ায় তারা।

দলীয় ৫৮ রানে কারান ফিরে যাওয়ার পর ক্রিজে আসেন শশাঙ্ক সিং। রাজা ২৮ করে ফিরে গেলে জিতেশ শর্মার ঝোড়ো ১৯ রানের ক্যামিওতে আবারো জেতার স্বপ্ন দেখে পাঞ্জাব।

১১৪ রানে ৬ উইকেট হারানোর পর মাঠে ছিলেন আগের ম্যাচে পাঞ্জাবের জয়ের দুই নায়ক শশাঙ্ক সিং ও আশুতোশ শর্মা। তখন জয়ের জন্য প্রয়োজন ৬৮ রান হাতে রয়েছে ২৭ বল। তবে শেষ মুহূর্তের চেষ্টায় ৬৬ রান তুলতে সক্ষম এই দুই ব্যাটার। ফলে ২ রানে হারতে হয়েছে পাঞ্জাবকে।

শশাঙ্ক ২৫ বলে ৪৬ এবং আশুতোশ ১৫ বলে ৩৩ রান করে অপরাজিত ছিলেন। হায়দরাবাদের হয়ে ভুবনেশ্বর কুমার ৩২ রানে ২টি এবং প্যাট কামিন্স ২২ রান খরচায় ১টি উইকেট শিকার করেন। এছাড়া ১টি করে উইকেট নেন আরো তিনজন বোলার।

আরও পড়ুন: হাসারাঙ্গার পরিবর্তে হায়দরাবাদে ২২ বছর বয়সী লঙ্কান স্পিনার 

ক্রিফোস্পোর্টস/৯এপ্রিল২৪/এমটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট