Connect with us
ক্রিকেট

মুস্তাফিজের দুর্দান্ত ক্যাচ, চেন্নাইয়ের চতুর্থ জয়

mustafizur rahman catch
রবিবার রাতের ম্যাচে বাউন্ডারি লাইনের পাশে দুর্দান্ত একটি ক্যাচ নিয়েছেন মুস্তাফিজুর রহমান

আইপিএলের দুই হাইভোল্টেজ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুণ জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। রোহিত-পান্ডিয়াদের ২০ রানে হারিয়ে আসরের চতুর্থ জয় তুলে নিয়েছে ধোনি-মুস্তাফিজদের দল। এই ম্যাচে বাউন্ডারি লাইনের পাশে দুর্দান্ত একটি ক্যাচ নিয়েছেন দ্য ফিজ।

রবিবার রাতে (১৪ এপ্রিল) মুম্বাইয়ের ওয়াংখেড়েতে টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় মুম্বাই ইন্ডিয়ান্স। প্রথমে ব্যাট করে ২০ ওভারে ২০৬ রান সংগ্রহ করে চেন্নাই। জবাবে নির্ধারিত ওভারে ১৮৬ রান তুলতে সক্ষম হয় মুম্বাই।

এদিন ওয়াংখেড়েতে শুরুতে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানেই প্রথম উইকেট হারায় চেন্নাই। এরপর রাচিন রবিন্দ্রকে নিয়ে ৫২ রানের জুটি গড়ে বিপত্তি সামাল দেন দলপতি রুতুরাজ গায়কোয়াড়। ৬০ রানের মাথায় রবিন্দ্র ফিরে গেলে শিবম দুবে ও রুতুরাজের জুটিতে বড় সংগ্রহের পথে এগোতে থাকে দলটি।

দলীয় ১৫০ রানের মাথায় গায়কোয়াড় আউট হয়ে যান। ফেরার আগে ৪০ বলে ৬৯ রানের গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলেন তিনি। এছাড়া দুবের ৬৬ এবং শেষ ওভারে এমএস ধোনির ৪ বলে ২০ রানের বিধ্বংসী ক্যামিওতে ২০৬ রানের পুজি পায় বর্তমান চ্যাম্পিয়নরা। মুম্বাইয়ের হয়ে হার্দিক পান্ডিয়া ২টি এবং শ্রেয়াশ গোপাল ও জেরার্ল্ড কোয়েটজি ১ করে উইকেট শিকার করেন।

২০৭ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতে মুম্বাইকে দারুণ শুরু এনে দেন রোহিত শর্মা ও ঈশান কিশান। ইনিংসের অষ্টম ওভারে দলীয় ৭০ রানের মাথায় চেন্নাইকে প্রথম ব্রেকথ্রু এনে দেন মাথিশা পাথিরানা। একই ওভারে রানের খাতা খোলার আগেই ফিরে যান সূর্যকুমার যাদব। বাউন্ডারি লাইনের পাশে দুর্দান্ত এক ক্যাচ ধরেন মুস্তাফিজুর রহমান।

এরপর তিলাক ভার্মাকে নিয়ে ম্যাচের হাল ধরেন রোহিত শর্মা। দলীয় ১৩০ রানের মাথায় আবারো আঘাত হানেন পাথিরানা। ৩১ রান করে ফিরে যান তিলাক ভার্মা। পরের ওভারেই অধিনায়ক হার্দিক পান্ডিনাকে ফেরান শার্দুল ঠাকুর। এরপর মুস্তাফিজ টিম ডেভিডকে ১৩ রানে ফেরালে ম্যাচ থেকে অনেকটা ছিটকে যায় স্বাগতিকরা। শেষ পর্যন্ত রোহিত শর্মার অপরাজিত সেঞ্চুরিতে ১৮৬ রানে থামে মুম্বাই।

চেন্নাইয়ের হয়ে পাথিরানা ৪টি এবং শার্দুল ঠাকুর ও মুস্তাফিজুর রহমান ১টি করে উইকেট শিকার করেন।

আরও পড়ুন: ব্যাঙ্গালুরু-হায়দরাবাদের ম্যাচসহ আজকের খেলা (১৫ এপ্রিল ২৪)

ক্রিফোস্পোর্টস/১৫এপ্রিল২৪/এমটি/এজেড

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট