Connect with us
ক্রিকেট

রিজওয়ানের সামনে বাবর-কোহলির রেকর্ড ভাঙার হাতছানি

মোহাম্মদ রিজওয়ান। ছবি- ইএসপিএন

আসন্ন বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। আগামীকাল থেকে কিউইদের বিপক্ষে ঘরের মাঠে খেলবে বাবর-রিজওয়ানরা। এই সিরিজে পাক ওপেনার রেজওয়ানের সামনে রয়েছে নতুন এক রেকর্ড গড়ার হাতছানি। এছাড়া আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অষ্টম ক্রিকেটার হিসেবে ৩ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে তার সামনে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছে ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি। একমাত্র ক্রিকেটার হিসেবে বিরাট করেছেন ৪ হাজার রান। এছাড়া ৩ হাজার রানের কোঠায় রয়েছেন আরও ছয় ক্রিকেটার। এর মধ্যে বাবর আজমের পর দ্বিতীয় পাক ক্রিকেটার হিসেবে এই মাইলফলক স্পর্শ করার সুযোগ রিজওয়ানের সামনে।

তবে দ্রুততম ৩ রানের রেকর্ড যৌথভাবে গড়েছেন বিরাট কোহলি এবং বাবর আজম। এই মাইলফলক স্পর্শ করতে তাদের প্রয়োজন হয়েছিল ৮১ ইনিংস। এদিকে মাত্র ৭৮ ইনিংসে ব্যাট করে ২ হাজার ৯৮১ রান করেছেন মোহাম্মদ রিজওয়ান। পরবর্তী দুই ম্যাচের মধ্যে আর মাত্র ১৯ রান করতে পারলে বিরাট ও বাবরের দ্রুততম ৩ হাজার রান করার রেকর্ড ভেঙ্গে ফেলবেন এই পাক ওপেনার।

উল্লেখ্য, আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এখন পর্যন্ত সর্বোচ্চ ৪ হাজার ৩৭ রান করে সকলের শীর্ষে রয়েছে ভারতীয় ব্যাটার বিরাট কোহলি। আর মাত্র ২৬ রান করলে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ৪ হাজার রান পূর্ণ করেন রোহিত শর্মা। এদিকে রেজওয়ান এর পেছনে ৩ হাজার রান সংগ্রহের দ্বারপ্রান্তে ইংলিশ ক্রিকেটার জস বাটলার।

আরও পড়ুন: বার্সেলোনাকে লণ্ডভণ্ড করে সেমিফাইনালে এমবাপ্পের পিএসজি

ক্রিফোস্পোর্টস/১৭এপ্রিল২৪/এফএএস  

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট