Connect with us
ক্রিকেট

‘চক দে ইন্ডিয়া’র কোচ রূপে বাস্তবে ধরা দিলেন শাহরুখ খান!

Shahrukh Khan KKR
কেকেআরের মালিক শাহরুখ খান। ছবি- সংগৃহীত

চলমান আইপিএল আসরে ঘরের মাঠে কলকাতা নাইট রাইডার্সের খেলা মানেই শাহরুখ খানের সরব উপস্থিতি। প্রায় প্রতিটি ম্যাচেই স্টেডিয়ামের স্ট্যান্ডে কিং খানের পরিবারের সদস্যদের নিয়ে দলকে সমর্থন যোগাতে দেখা যায়। অবশ্য হবেই বা না কেন, কেকেআর এর অন্যতম মালিক যে বলিউড বাদশাহ। গতকালও (মঙ্গলবার) স্টেডিয়ামে এসেছিলেন শাহরুখ, যদিও তার দল জিততে জিততেও ম্যাচটি হেরে গেছে।

এদিন আইপিএলে ম্যাচ ছিল দুই টেবিল টপার রাজস্থান রয়্যালস-কলকাতা নাইট রাইডার্সের মধ্যে। ইডেন গার্ডেনসে ২২৩ রানের পাহাড় গড়েও ম্যাচটি রাজস্থানের কাছে হেরে গেছে কলকাতা। রাজস্থানের উইকেটরক্ষক ব্যাটার জস বাটলারের শতকই মূলত শাহরুখের দলের হারের কারণ। ফলে জয়ের লড়াইয়ে এগিয়ে থাকার পরও ম্যাচ হারায় কিছুটা বিমুর্ষ হয়ে যান কেকেআরের খেলোয়াড়েরা।

কিন্তু নিজ দলকে কিভাবে দমে যেতে দেবেন বলিউড বাদশাহ? নিজের সিনেমা ‘চক দে ইন্ডিয়া’র কবীর খান রূপে যেন কলকাতার সাজঘরে নিজেকে ধরা দিলেন কেকেআরের মালিক। পরে দলের মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গেও আলাদাভাবে কথা বলেন শাহরুখ।

গতকাল রাজস্থানের কাছে কলকাতার হারের পর দলের সাজঘরে গিয়ে ক্রিকেটারদের উদ্দেশ্যে শাহরুখ বলেন, ‘আমাদের জীবনে এমন কিছু সময় আসে, যখন আমাদের হারার কথা থাকে না। আবার কিছু সময় থাকে যখন আমাদের জেতার কথা থাকে না, কিন্তু আমরা জিতে যাই। আজ আমাদের সঙ্গেও উল্টোটাই হয়েছে। ম্যাচটা আমাদের হারার মত ছিল না কিন্তু আমরা হেরে গেছি। কিন্তু এটা নিয়ে তোমরা মন খারাপ করবে না।’

‘এই সাজঘরে আমরা সব সময় মাথা উঁচু করে আসি, আজও মাথা উচু করেই রাখবো। তোমরা ভেঙে পড়ো না। আমাদের ইতিবাচক থাকতে হবে, এখন এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ’ – যোগ করেন শাহরুখ।

খেলোয়াড়দের সঙ্গে কথা বলার পর মেন্টর গৌতম গম্ভীরের সঙ্গেও আলাদাভাবে কথা বলেন কিং খান। গৌতমকে উদ্দীপ্ত করার চেষ্টায় তিনি বলেন, ‘জিজি (গৌতম গম্ভীর) আমরা আবার জয়ে ফিরবো। আজকের ম্যাচ নিয়ে তুমি দুঃখ পেয়ো না। সৃষ্টিকর্তা আমাদের কপালে আজকের ম্যাচে হার রেখেছিলেন। রিঙ্কু সিং যেমন বলে, সৃষ্টিকর্তা নিশ্চয়ই আমাদের জন্য আরও ভালো পরিকল্পনা করে রেখেছেন৷’

পরে সবাইকে ধন্যবাদ জানিয়ে নিজের বক্তব্য শেষ করেন শাহরুখ। পরে গৌতমও আশ্বাস দেন, দল আবার জয়ের ধারায় ফিরে আসবে। গতকালের ম্যাচে জয়ের মাধ্যমে আইপিএল টেবিলের শীর্ষেই রয়ে গেছে রাজস্থান রয়্যালস। আর কলকাতার অবস্থান এখনো টেবিলের দুইয়ে।

আরও পড়ুন: বিশ্বকাপে মুস্তাফিজকে নিয়ে বিসিবির পরিকল্পনা জানালেন জালাল ইউনুস 

ক্রিফোস্পোর্টস/১৭এপ্রিল২৪/এমএস/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট