Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের আগে কারস্টেন ও গিলেস্পিকে পাকিস্তানের কোচ হিসেবে নিয়োগ

কারস্টেন ও গিলেস্পি পাকিস্তানের নতুন কোচ। ছবি- সংগৃহীত

ইতিহাসে প্রথমবারের মত ভিন্ন সংস্করণের জন্য ভিন্ন দুই কোচকে নিয়োগ করলো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাদের মধ্যে একজন বিশ্বকাপজয়ী দক্ষিণ আফ্রিকান কোচ গ্যারি কারস্টেন ও অপর জন সাবেক অস্ট্রেলিয়ান পেস বোলার জেসন গিলেস্পি। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি আজ (২৮ এপ্রিল) সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের সদ্য শেষ হওয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের পরই এমন ঘোষণা দিল পিসিবি। সবশেষ সিরিজের ম্যান ইন গ্রিনদের হেড কোচের দায়িত্বে ছিলেন সাবেক পাকিস্তানি অলরাউন্ডার আজহার মেহমুদ। তবে এখন থেকে তিনি নতুন দুই বিদেশি কোচের সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন।

ভারতের ২০১১ বিশ্বকাপজয়ী দলের কোচ ছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ওপেনার গ্যারি কারস্টেন। তাকে পাকিস্তানের সাদা বলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পিসিবি। ৫৬ বছর বয়সী এই প্রোটিয়া জাতীয় দলের হয়ে মোট ১০১ টি টেস্ট ও ১৮৫ টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। বর্তমানে তিনি আইপিএলে গুজরাট টাইটানসের প্রধান কোচের দায়িত্বে আছেন। মে মাসে ইংল্যান্ড-পাকিস্তান চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে তার দায়িত্ব নেওয়ার কথা রয়েছে।

অপর দিকে, অজিদের হয়ে ৭১ টেস্ট ও ৯৭ টি ওয়ানডে খেলা গিলেস্পি পাকিস্তানের ডাগআউটে আসবেন বিশ্বকাপের পর। বিশ্বকাপের পর বাংলাদেশের বিপক্ষে পাকিস্তানের টেস্ট সিরিজে বাবরদের টেস্ট কোচ হিসেবে দায়িত্ব পালন শুরু করবেন ৪৯ বছর বয়সী এই অস্ট্রেলিয়ান কোচ।

দুই নতুন কোচ নিয়োগে সংবাদ সম্মেলনে আজ উপস্থিত হয়ে পিসিবি চেয়ারম্যান বলেন, ‘গিলেস্পি ও কারস্টেন দু’জনেই কোচ হিসেবে অনেক জনপ্রিয় ও অভিজ্ঞ। পাশাপাশি আমাদের উপর বহির্বিশ্বের যে যথেষ্ট ভরসা আছে সেটা তাদের নিয়োগের মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো।’ 

আরও পড়ুন: চেন্নাইয়ের সম্ভাব্য একাদশে আজও মুস্তাফিজকে রেখেছে ক্রিকইনফো

ক্রিফোস্পোর্টস/২৮এপ্রিল২৪/এমএস/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট