Connect with us
ক্রিকেট

জাতীয় দলে তামিমের ফেরা প্রসঙ্গে যা জানালেন পাপন

তামিমের জাতীয় দলে ফেরা ইস্যুতে পাপন। ছবি- সংগৃহীত

২০২৩ সালের জুলাই মাসে অবসর কাণ্ডের পর এ পর্যন্ত জাতীয় দলের জার্সিতে মাত্র একটি ম্যাচ খেলতে দেখা গেছে তামিম ইকবালকে। গত বছরের সেপ্টেম্বরে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি ওয়ানডে ম্যাচে সবশেষ লাল-সবুজ জার্সি গায়ে জড়িয়েছিলেন খান সাহেব। তারপর তো বিশ্বকাপ থেকেও নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। হাথুরুসিংহের সঙ্গে তার সম্পর্ক নিয়েও তো জল আর কম ঘোলা হয়নি।

বিশ্বকাপের পর থেকেই দেশের ক্রিকেটাঙ্গনে সবচেয়ে বেশি চাউর হওয়া প্রশ্ন ছিল তামিম আবার জাতীয় দলের জার্সিতে কবে ফিরবেন। আদৌ ফিরবেন কি না। বিপিএলের পর বোর্ড সভাপতির সঙ্গে আলোচনার পরই এ বিষয়ে বিস্তারিত জানানোর কথা থাকলেও এখনো সেটা আলোর মুখ দেখেনি। বিসিবি বসের সঙ্গে তামিমের এখনো এ বিষয়ে বৈঠক না হলেও সাবেক টাইগার কাপ্তানের জাতীয় দলে ফেরা নিয়ে সবশেষ তথ্য জানালেন পাপন নিজেই।

আজ রবিবার গণমাধ্যমের সঙ্গে এ বিষয়ে কথা বলেছেন নাজমুল হাসান পাপন। তামিমের ফেরা নিয়ে বিসিবি বস বলেন, ‘তামিমের সাথে আমার লাস্ট যখন যোগাযোগ হয়েছে তখন কথা ছিল, ও আগে জালাল ইউনুস ও সিরাজ ভাইয়ের সঙ্গে বসে কথা বলবে। তারপর আমার সাথে ওর বৈঠক হবে। ওনাদের সাথে ওর আলোচনা হয়েছে, এখন শুধু আমার সাথে আলোচনাটা বাকি আছে। আমি যেটা শুনেছি সেটা হলো, সামনের বছর থেকে ও জাতীয় দলে ফিরবে। কিন্তু ওর থেকে শোনার আগ পর্যন্ত এ নিয়ে আর মন্তব্য করতে চাই না।’

দীর্ঘ দিন জাতীয় দলের বাইরে থাকলেও ক্রিকেট থেকে অবশ্য দূরে নেই দেশসেরা ওপেনার। সবশেষ বিপিএলে ফরচুন বরিশালের হয়ে কাটিয়েছেন স্বপ্নের মত আসর। প্রথমবারের মত ফ্র্যাঞ্চাইজিটিকে জিতিয়েছেন শিরোপা, সঙ্গে টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে হয়েছেন টুর্নামেন্ট সেরা। আর বর্তমানে সময় কাটাচ্ছেন ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) খেলে। প্রাইম ব্যাংকের হয়ে রান করেছেন নিয়মিত।

তামিমের সাথে সবশেষ ১০ মার্চ বৈঠক করেছিল ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। সেবার বৈঠক শেষে অবশ্য তার ফলাফল সম্পর্কে তেমন কিছু প্রকাশ করেনি তারা। বৈঠক শেষে জালাল জানিয়েছিলেন, তামিমের সঙ্গে আলোচনার বিষয়টি নিয়ে আমরা সভাপতি সাহেবকে জানাবো। তামিমের পরিকল্পনা আমরা শুনেছি। এবার সভাপতিকে তার (তামিম) পরিকল্পনা সম্পর্কে জানিয়ে আলোচনা শেষে এ নিয়ে আমরা বিস্তারিত প্রকাশ করতে পারবো।’ 

আরও পড়ুন: বিশ্বকাপের আগে কারস্টেন ও গিলেস্পিকে পাকিস্তানের কোচ হিসেবে নিয়োগ

ক্রিফোস্পোর্টস/২৮এপ্রিল২৪/এমএস/এফএএস

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট