Connect with us
ফুটবল

প্যারাগুয়ের কাছে হেরে পাঁচে নেমে গেল আর্জেন্টিনা (ভিডিও)

crifo Argentina loss

ব্রাজিলের কাছে হারের পর দ্বিতীয় ম্যাচে পেরুকে ৫-০ গোলে উড়িয়ে দেয়া আর্জেন্টিনা আজ আবার হেরেছে। এতে করে কোপা আমেরিকা অঞ্চলে কনমেবল অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনাল রাউন্ডে টেবিলের পাঁচে নেমে গেছে আর্জেন্টিনার তরুণী দল। আজ সকালে প্যারাগুয়ের অনূর্ধ্ব ২০ নারী দলের কাছে ২-০ গোলে হেরেছে মেসির দেশের নারীরা।

অন্যদিকে ফাইনাল রাউন্ডে টানা তিন জয় পেয়েছে ব্রাজিল। আর্জেন্টিনা ও প্যারাগুয়েকে হারানোর পর ফাইনাল রাউন্ডের তৃতীয় ম্যাচেও জয় পেয়েছে সেলেকাও কিশোরী দল। কলম্বিয়া নারী দলের বিরুদ্ধে ১-০ গোলের জয়ে টেবিলের শীর্ষে রয়েছে ব্রাজিল।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সকালে ইকুয়েডরের আলবার্ট স্পেন্সার হেরেরা মডেল স্টেডিয়ামে দিনের তৃতীয় ম্যাচে মুখোমুখি হয় আর্জেন্টিনা-প্যারাগুয়ে। আগের ম্যাচে ব্রাজিলের কাছে হেরে আজ ঘুরে দাঁড়ায় প্যারাগুয়ে। অন্যদিকে দ্বিতীয় ম্যাচ জিতলেও দুটি ম্যাচ হারলো লা আলবাসিলেস্তারা।

প্যারাগুয়ের হয়ে এদিন দুটি গোলই এসেছে ১০ নম্বর জার্সিধারী মারিয়া ফাতিমা লেইভার পা থেকে। ম্যাচের ৩২ মিনিটে ডি বক্সের সামনে থেকে দারুন পাস দেন মার্টিনেজ আলদানা। ভুল করেননি ফাতিমা লেইভার। বল পাঠিয়ে দেন জালে। আর ম্যাচের অতিরিক্ত সময়ে আর্জেন্টিনা গোল খায় নিজেদের গোলরক্ষকের ভুলে।

ডিবক্সে দাঁড়ানো ডিফেন্ডারকে বল দেন গোলরক্ষক। ধরতে ভুল করেন তিনি। বল চলে যায় গঞ্জালেজ সানগুইনার পায়ে। ওই বল বাড়িয়ে দেন সামনের দিকে। যেখানে ছিলেন আগের গোলদাতা। গোলরক্ষক এগিয়ে আসায় আলতো ছোঁয়ায় বল ঠেলে দেন জালের দিকে। পৌঁছে যায় কাঙ্খিত লক্ষ্যে। ম্যাচে হার নিশ্চিত হয় আর্জেন্টাইনদের।

পুরো ম্যাচে আর্জেন্টিনা ৫৩ শতাংশ বল নিয়ন্ত্রণে রাখলেও জালের দেখা পায়নি। অন্যদিকে ৪৭ শতাংশ বল পেয়েই দুটি গোল দিয়েছে প্যারাগুয়ে। দুই দলের এই ম্যাচে ফাউলের সংখ্যা ছিল কম। কোনো কার্ডও দেখাতে হয়নি রেফারিকে।

এই রাউন্ডে সবগুলো ম্যাচ জিতে শীর্ষে আছে ব্রাজিল। দুটি করে ম্যাচ জিতে প্যারাগুয়ে দুইয়ে ও কলম্বিয়া তিনে আছে। একটি জয়ে চারে ভেনিজুয়েলা ও পাঁচে আর্জেন্টিনা। কোনো ম্যাচ না জিতে একেবারে তলানীতে পেরু।

আগামী ৩ মে ভোর সাড়ে পাঁচটায় চতুর্থ ম্যাচ খেলতে নামবে আর্জেন্টিনা। ওইদিন তাদের প্রতিপক্ষ কলম্বিয়া। একই দিন সকাল আটটায় মুখোমুখি হবে ব্রাজিল ও ভেনিজুয়েলা।

লাতিন আমেরিকা অঞ্চলের ১০টি দেশ নিয়ে অনূর্ধ্ব-২০ নারী চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের ১১তম এই আসর বসেছে ইকুয়েডরে। দুই গ্রুপ থেকে ৬টি দল খেলছে ফাইনাল রাউন্ডে। ‘এ’ গ্রুপ থেকে ফাইনাল রাউন্ডে উঠেছে প্যারাগুয়ে, পেরু ও আর্জেন্টিনা। আর ‘বি’ গ্রুপ থেকে ফাইনাল রাউন্ডে ওঠে কলম্বিয়া, ব্রাজিল ও ভেনেজুয়েলা। গ্রুপ ‘এ’ থেকে বিদায় নিয়েছে উরুগুয়ে ও ইকুয়েডর। আর গ্রুপ ‘বি’ থেকে বিদায় নিয়েছে চিলি ও বলিভিয়া।

আরও পড়ুন: কলম্বিয়াকে হারাতে গিয়ে ঘাম ঝরলো ব্রাজিলের (ভিডিও)

ক্রিফোস্পোর্টস/৩০এপ্রিল২৪/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল