Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা করল ভারত

India announced strong team for World Cup
টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিসিআই।ছবি- সংগৃহীত

অবশেষে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। রোহিত শর্মাকে অধিনায়ক রেখে ঘোষিত এই দলে আছেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়াও। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড আজ (৩০ এপ্রিল) ভারতের বিশ্বকাপ স্কোয়াডটি ঘোষণা করেছে।

যদিও কোহলি ও হার্দিকের সাম্প্রতিক ফর্ম নিয়ে দু’জনের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়ার বিষয়ে দেশটির ক্রিকেটে নানা রকমের গুঞ্জন ডাল-পালা মেলতে শুরু করেছিল। কোহলি রানের উপর থাকলেও টি-টোয়েন্টি ক্রিকেটে তার বর্তমান স্ট্রাইক রেট নিয়ে অনেক কথা হচ্ছিলো। আর হার্দিক পান্ডিয়ার তো মাঠের ভেতরে বাইরে কোথাওই সময়টা ভালো যাচ্ছিলো না।

মুম্বাই ইন্ডিয়ান্সের নতুন অধিনায়ক হওয়ার পর থেকেই ব্যাট-বল হাতে যেন পুরো অফ ফর্মে চলে গেছেন এই অলরাউন্ডার। ব্যাটে রান পাচ্ছিলেন না, ঠিক মত দলের হয়ে বলও করছিলেন না। পাশাপাশি নতুন অধিনায়কত্ব পাওয়ার পর দলের ড্রেসিংরুম নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়া তো আছেই।

দলও চলতি আইপিএলের প্লে অফ থেকে প্রায় ছিটকে যাওয়ার পথে। তাই সব মিলিয়ে হার্দিকের জন্য অনেক ক্রিকেট বিশ্লেষকই বিশ্বকাপে জায়গা পাওয়াটাকে ভেবে দেখার বিষয় বলে মন্তব্য করেছিলেন। এরপরও বিশ্বকাপ স্কোয়াডে সহ-অধিনায়ক হিসেবে ঠিকই জায়গা করে নিলেন মুম্বাই কাপ্তান।

এছাড়াও চেন্নাই সুপার কিংসের হয়ে বিশাল বিশাল ছয় হাঁকিয়ে নজরে পড়া শিবম দুবেও জায়গা করে নিয়েছেন। কিন্তু শুভমান গিল, লোকেশ রাহুল, রিঙ্কু সিংয়ের মত ব্যাটাররা ভারতের ১৫ সদস্যের দল টিতে জায়গা করে নিতে পারেননি।

গিল ও রিঙ্কুর জায়গা হয়েছে ভারতের রিজার্ভ দলে। আর রোহিতের সঙ্গে ওপেনিংয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন তরুণ তুর্কি যশস্বী জয়সওয়াল।

অন্য দিকে, উইকেটরক্ষক ব্যাটার হিসেবে রিশভ পন্তের সঙ্গে ডাক পেয়েছেন আইপিএলে দুর্দান্ত সময় কাটানো সঞ্জু স্যামসন। এছাড়া দীর্ঘ দিন পর ইনজুরি কাটিয়ে খেলায় ফেরা টি-টোয়েন্টির বিধ্বংসী ব্যাটার সূর্য কুমার যাদবকেও দলে রেখেছে নির্বাচকরা।

টিম ইন্ডিয়ার পেস বোলিং বিভাগের নেতৃত্বে রয়েছে যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

ভারতের বিশ্বকাপ দল

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, রিশভ পন্ত, সঞ্জু স্যামসন, শিবাম দুবে, হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, যশপ্রীত বুমরাহ,মোহাম্মদ সিরাজ ও আর্শদীপ সিং।

আরও পড়ুন: চ্যাম্পিয়ন্স লিগের প্রথম সেমিতে রাতে মুখোমুখি রিয়াল-বায়ার্ন

ক্রিফোস্পোর্টস/৩০এপ্রিল২৪/এমএস/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট