Connect with us
ক্রিকেট

দল হোয়াইটওয়াশ, তবুও আইসিসি থেকে সুখবর পেলেন মারুফা-নাহিদা

Marufa Nahida
আইসিসির সুখবর পেয়েছেন মারুফা ও নাহিদা

ঘরের মাঠে ভারতীয় নারী দলের কাছে রীতিমত বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ নারী দল। ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে হারমানপ্রীতদের সামনে দাঁড়াতেই পারেনি নিগার সুলতানা জ্যোতিরা। একেবারে ধবল ধোলাই। কিন্তু দলের এমন হারেও ব্যক্তিগত কিছু পারফরম্যান্স আলো ছড়িয়েছে। তাই আইসিসি থেকে এসেছে সুখবরও। মারুফা আক্তার ও নাহিদা আক্তার আইসিসি থেকে সুখবর পেয়েছেন।

টি-টোয়েন্টি নারী বোলারদের তালিকায় দুই ধাপ করে উপরে উঠেছেন বাংলাদেশ নারী দলের এই দুই বোলার। নারী ক্রিকেটারদের সাপ্তাহিক হালনাগাদে র‍্যাংকিংয়ে এ তথ্য জানিয়েছে আইসিসি।

মঙ্গলবার (১৪ মে) আইসিসি থেকে প্রকাশিত বোলিং র‍্যাংকিংয়ে ৫৯৮ পয়েন্ট নিয়ে ২৭ তম অবস্থানে উঠে এসেছেন মারুফা আক্তার। সর্বশেষ ভারত সিরিজে চার ইনিংসে ৫ উইকেট শিকার করেন বাংলাদেশি এই আগ্রাসী পেসার।

অন্যদিকে ভারত সিরিজের শেষ ম্যাচে দুই উইকেট নিয়ে আইসিসি র‍্যাংকিংয়ের ৩১তম অবস্থান দখল করেছেন বাঁহাতি স্পিনার নাহিদা আক্তার। তবে বাংলাদেশের বোলারদের মধ্যে সবার উপরে অষ্টম অবস্থানে আছেন রাবেয়া খান। সর্বশেষ ভারত সিরিজে ৮ উইকেট নিয়ে নিজের অবস্থান ধরে রেখেছেন এই বাংলাদেশি লেগ স্পিনার।

বোলাররা ভালো করলেও এই সিরিজে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করেন ব্যাটাররা। নিজের অবস্থান হারিয়েছেন বাংলাদেশের নারী দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। দুই ধাপ পিছিয়ে র‍্যাংকিংয়ে ১৭ তম অবস্থানে তিনি। মুর্শিদা খাতুন ও নিজের অবস্থান ধরে রাখতে পারেননি। পাঁচ ধাপ পিছিয়ে নেমে গেছেন ৫৩ তম স্থানে। শামীমা সুলতানা এবং ফারজানা হক ৩ ধাপ করে পিছিয়ে যথাক্রমে ৭৬ ও ৭৭ তম স্থানে আছেন।

আইসিসি নারী টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নয়ে (৯)। আর ওয়ানডে র‍্যাংকিংয়ে জ্যোতিরা আছে আটে।

আরও পড়ুন: ফর্মে ফিরলো বাবর-রিজওয়ান, সিরিজ জিতলো পাকিস্তান

ক্রিফোস্পোর্টস/১৫মে২৪/এইচআই/এজে

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট