Connect with us
ক্রিকেট

আফগানিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন মুগ্ধ করলো সবাইকে (ভিডিও)

Afghanistan's World Cup jersey
আফগানিস্তানের বিশ্বকাপ জার্সি। ছবি- সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী ১ জুন থেকে শুরু হতে যাচ্ছে চার-ছক্কার ধুন্ধুমার লড়াই। এই জমজমাট টুর্নামেন্টকে সামনে রেখে সকল ধরনের প্রস্তুতি সেরে নিচ্ছে দলগুলো। তবে আইসিসির বিশ্ব আসরগুলোতে ভক্ত-সমর্থকদের আকর্ষণ থাকে নতুন জার্সি উন্মোচনের দিকে। ইতোমধ্যে ভারত, নিউজিল্যান্ড, পাকিস্তানসহ বেশ কয়েকটি দেশ তাদের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেছে। তবে এবার এক অভিনব উপায়ে বিশ্বকাপ জার্সি উন্মোচন করে তাক লাগিয়ে দিয়েছে আফগানিস্তান।

বৃহস্পতিবার (১৬ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিওর মাধ্যমে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি উন্মোচন করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। তবে জার্সির পাশাপাশি সেই আকর্ষণীয় ভিডিওটি অনেক ভক্ত-সমর্থকদের মন জয় করেছে।

কেননা কোনো জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে জার্সি উন্মোচন করেনি দলটি। কয়েকজন আফগান শিশুদের নিয়ে জার্সি উন্মোচন করা হয়েছে, যা দেখে মুগ্ধ হয়েছে আফগানিস্তানসহ অন্যান্য দেশের ক্রিকেটপ্রেমীরাও।

Afghanistan's World Cup jersey unveiling

আফগানিস্তানের বিশ্বকাপ জার্সি উন্মোচন। ছবি- সংগৃহীত

ভিডিওতে দেখা যায়, দেশটির কয়েকজন শিশু সাইকেল নিয়ে পাহাড়ের উচু-নিচু রাস্তা পাড়ি দিয়ে শহরে একটি স্টেডিয়ামে আসে। তারা বিভিন্ন অঞ্চল থেকে আনা কয়েকটি জিনিসপত্র নিয়ে আসে এবং স্টেডিয়ামে রাখা একটি পানিভর্তি পাত্রের মধ্যে সেগুলো রাখে। যার মধ্যে ছিল গমের শীষ,মানচিত্র, ক্রিস্টাল পাথর, ল্যাপিস লাজুলি। আর এরপরই সেখানে এক আলোর ঝলক দিয়ে তৈরি হয়ে যায় আফগানিস্তানের জার্সি।

এরপর স্টেডিয়ামে অনুশীলন করতে থাকা কয়েকজন ক্রিকেটারকে ডাক দেন শিশুরা। তারা এসে বাটির ওপর আলোর ঝলকে হাত রাখতেই প্রত্যেকের গায়ে জার্সি চলে আসে। এরপর সেগুলো গায়ে জড়িয়েই আবারো অনুশীলন শুরু করেন।

এই ভিডিওর মাধ্যমে আফগানিস্তান দেশের সমস্ত অঞ্চলের যে ঐক্যতা এবং বিভিন্ন জাতি,উপজাতি সহ উঁচু পাহাড়, রত্ন, এবং অত্যাশ্চর্য ল্যাপিস লাজুলির সৌন্দর্যকে ফুটিয়ে তোলা হয়েছে।

ভিডিওর ক্যাপশনে লেখা ছিল, ‘এই উঁচু পাহাড়, রত্ন, এবং অত্যাশ্চর্য ল্যাপিস লাজুলি, তাদের মধ্যে বসবাসকারী উপজাতিরা আফগানিস্তানের সংহতি প্রতীক – একটি দেশ যার শক্তি এবং সাহসের জন্য বিখ্যাত। আইসিসি পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪ এর জন্য আফগান আটালানের জার্সির রঙ এই ঐক্যকে প্রতিফলিত করে এবং স্টেডিয়ামে একটি চিত্তাকর্ষক স্পর্শ আনে।’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ ‘সি’ তে আফগানিস্তান। যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, উগান্ডা এবং পাপুয়া নিউগিনি। আগামী ৪ জুন উগান্ডার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে রশিদ-মুজিবরা।

আরও পড়ুন: নিরাপদেই যুক্তরাষ্ট্রের মাটিতে পা রেখেছে বাংলাদেশ দল 

ক্রিফোস্পোর্টস/১৭মে২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট