Connect with us
ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিতে যাদের দেখছেন মোহাম্মদ কাইফ

The Mohammad Kaif
মোহাম্মদ কাইফ তার পছন্দের সেমিফাইনালিস্ট চূড়ান্ত করেছেন

দুয়ারে কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অপেক্ষার অবসান ঘটলে চার ছক্কায় মেতে উঠবে ক্রিকেট বিশ্ব। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে আগামী ১ জুন মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২৪। ইতোমধ্যে পাকিস্তান ছাড়া অংশগ্রহণকারী সবকটি দল স্কোয়াড ঘোষণা করেছে।

এবারের বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলো কোনো কারণ ছাড়াই ২৫ মে পর্যন্ত আইসিসিতে জমা দেওয়া স্কোয়াড পরিবর্তন করতে পারবে।

এদিকে বিশ্বকাপ শুরুর আগেই সেমিফাইনাল খেলবে কোন কোন দল?—এ নিয়ে শুরু হয়ে গেছে আলোচনা ও বিশ্লেষণ। সেই বিশ্লেষণে নাম লিখিয়েছেন সাবেক ক্রিকেটাররাও।

ভারতীয় সাবেক ক্রিকেটার মোহাম্মদ কাইফ তার পছন্দের সেমিফাইনালিস্ট চূড়ান্ত করেছেন। কাইফের মতে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল চূড়ান্ত করবে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত এবং অস্ট্রেলিয়া/পাকিস্তান।

পাকিস্তানের সেমিফাইনালে যাওয়ার সম্ভাবনা নিয়ে কাইফ বলেন, ‘আমি জানি না অস্ট্রেলিয়া, পাকিস্তানের মধ্যে কে সেমিফাইনাল খেলবে। যদি পাকিস্তান সেমিতে যায় আর আমরা তাদের বিপক্ষে খেলি সেটি দারুণ হবে। ভারত-পাকিস্তান ফাইনাল কেন নয়?

ভারতের বিশ্বকাপ দল নিয়ে দেশটির সাবেক এই ক্রিকেটার বলেন, ‘এবার আমরা দুর্দান্ত বোলিং লাইন আপ নিয়ে খেলতে যাচ্ছি। আমাদের চাহাল ছিল কিন্তু তাকে দলে রাখতে পারেনি। এবার আমাদের কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল এবং রবীন্দ্র জাদেজা আছে। তারা সবাই ভালো স্পিনার। তারা অনেক অভিজ্ঞ ও ভালো উইকেট শিকারি। নিজেদের দিনে তারা ম্যাচ ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।’

আরও পড়ুন: আইপিএল ২০২৪: প্লে-অফে কবে কে কার মুখোমুখি হবে?

ক্রিফোস্পোর্টস/২০মে২৪/এইচআই/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট