Connect with us
ক্রিকেট

অস্ট্রেলিয়ান কোচকে নিয়োগ দিল বিসিবি

Bangladesh cricket board
বাংলাদেশ ক্রিকেট বোর্ড। - সংগৃহীত

বাংলাদেশ জাতীয় দলের বর্তমান ব্যাটিং কোচ ডেভিড হ্যাম্প টাইগারদের সঙ্গে যোগ দেন গত ফেব্রুয়ারিতে। এর আগে বিসিবিরই এইচপি দলের প্রধান কোচের দায়িত্বে ছিলেন তিনি। কিন্তু ফেব্রুয়ারিতেই টাইগার শিবিরে যোগদানের কারণে এইচপি দলের কোচের পদ এত দিন শূণ্যই পড়ে ছিল। এইচপিতে শূণ্যস্থান পূরণে অবশেষে নতুন কোচ নিয়োগ করলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এর আগে নতুন কোচের সন্ধানে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তারপর থেকেই বিসিবির কাছে আগ্রহীদের আবেদনপত্র জমা পড়তে থাকে। সেখান থেকে হেড অব প্রোগ্রাম ডেভিড মুর দুই জন প্রার্থীকে চূড়ান্ত সংক্ষিপ্ত তালিকায় রাখেন।

এই দুই জন কোচের মধ্যে একজন হলেন জিম্বাবুয়ের, অপরজন অস্ট্রেলিয়ার। জিম্বাবুয়ের ডিওন ইব্রাহিম ও অস্ট্রেলিয়ার নাথান মিচেল হরিতজের মধ্যে অবশেষে অজি কোচকেই চূড়ান্তভাবে নিয়োগ করলো বিসিবি।

আরো পড়ুন : টি-টোয়েন্টি বিশ্বকাপে সেরা বোলিং কীর্তির তালিকায় মুস্তাফিজুর রহমান


মূলত এই দু’জনের আন্তর্জাতিক ক্যারিয়ারের বিষয়টি মাথায় রেখেই এই অজি কোচকে বেছে নিয়েছে ক্রিকেট বোর্ড। বিষয়টি নিশ্চিত করেছেন এইচপি চেয়ারম্যান নাঈমুর রহমান দূর্জয়। ৪২ বছর বয়সী সাবেক এই অজি স্পিনার জাতীয় দলের হয়ে ওয়ানডেতে ম্যাচ খেলেছেন ৫৮ টি, উইকেট সংখ্যা ৬৩টি।

১৭ টি টেস্টে ম্যাচেও তিনি ৬৩ উইকেট শিকার করেছেন। অজিদের হয়ে ক্যারিয়ারের গোধূলী লগ্নে তিন টি-টোয়েন্টি ম্যাচ খেলারও অভিজ্ঞতা আছে তার। গত বছর আয়ারল্যান্ড জাতীয় দলের স্পিন বোলিং কোচের দায়িত্বে ছিলেন এই অস্ট্রেলিয়ান।

ক্রিফোস্পোর্টস/৩০মে২৪/এমএস 

 

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট