Connect with us
ক্রিকেট

বিশ্বকাপের আগে বড় সুখবর পেল ওয়েস্ট ইন্ডিজ

West Indies got big news before the World Cup
আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি করেছে ওয়েস্ট ইন্ডিজ। ছবি- সংগৃহীত

আর ৩ দিন পরই ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জমজমাট লড়াই। এর আগে নিজেদের ঝালিয়ে নিতে ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তারা। সদ্য সমাপ্ত এই সিরিজে সফরকারীদের হোয়াইটওয়াশ করে র‍্যাঙ্কিংয়ে বড় সুখবর পেয়েছে দলটি।

আইসিসির সবশেষ হালনাগাদকৃত র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে উঠে এসেছে ওয়েস্ট ইন্ডিজ। বর্তমানে তাদের রেটিং পয়েন্ট ২৫২।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইটওয়াশ হয়ে র‍্যাঙ্কিংয়ে বিশাল অবনতি হয়েছে দক্ষিণ আফ্রিকার। তিন ধাপ পিছিয়ে সাত নম্বরে নেমে গেছে প্রোটিয়ারা। বর্তমানে তাদের রেটিং পয়েন্ট ২৪৪।

শীর্ষ দশে পাকিস্তান ছাড়া অন্য দলের র‍্যাঙ্কিংয়ে কোনো পরিবর্তন আসেনি। একধাপ এগিয়ে ছয়ে উঠে এসেছে বাবর আজমের দল।

আর ২৬৪ রেটিং পয়েন্ট নিয়ে র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে ভারত। দুই ও তিনে থাকা অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের রেটিং পয়েন্ট যথাক্রমে ২৫৭ ও ২৫৪।

বাংলাদেশের র‍্যাঙ্কিংয়েও কোনো পরিবর্তন আসেনি। তবে জিম্বাবুয়ে এবং যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিন ম্যাচ হেরে ৬টি রেটিং পয়েন্ট খুইয়েছে টাইগাররা। ২৩২ থেকে ২২৬ রেটিং পয়েন্ট নিয়ে নয়ে অবস্থান করছে লাল-সবুজের দল। এছাড়া ২৩২ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের একধাপ উপরে শ্রীলঙ্কা এবং ২১৭ রেটিং পয়েন্ট নিয়ে বাংলাদেশের একধাপ নিচে আফগানিস্তান।

আরও পড়ুন: কোচ হিসেবে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন ড্যারেন স্যামি 

ক্রিফোস্পোর্টস/৩০মে২৪/বিটি

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ক্রিকেট