Connect with us
ফুটবল

ইতালির ফুটবল অধ্যায় সমাপ্ত করলেন লিওনার্দো বনুচ্চি

leonardo bonucci

দীর্ঘ ২৩ বছর ইতালির ফুটবল শাসন করেছেন লিওনার্দো বনুচ্চি। এবার বুটজোড়া তুলে রাখছেন এই ডিফেন্ডার। অবসরের ঘোষণা দিয়েছেন ৩৭ বছর বয়সী এই কিংবদন্তি।

ইতালির ইউরো স্কোয়াডে থাকতে নিজেকে প্রস্তুত করছিলেন বনুচ্চি। লুসিয়ানো স্পালেত্তির বাছাই করা স্কোয়াডে জায়গা হয়নি লিওর। এতে কিছুটা অভিমানেই পেশাদার ফুটবলকে বিদায় বলে দিয়েছেন তিনি।

ইতালিয়ান ক্লাব ভিতেরবেসের হয়ে ২০০৫ সালে পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন বোনুচ্চি। যুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলান—ইতালির শীর্ষ তিন ক্লাবেই খেলেছেন তিনি। যুভেন্টাসে ক্যারিয়ারের শীর্ষে পৌঁছান এই কিংবদন্তি ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত ইতালিয়ান ফুটবল শাসন করেছেন তিনি।

আরও পড়ুন:

» টি-টোয়েন্টি বিশ্বকাপ : হাতছানি দিচ্ছে যত রেকর্ড

» মুশফিকের জন্মদিনে আবেগঘন বার্তা দিলেন হৃদয়-রিশাদ

সামাজিক মাধ্যম এক্সে একটি ভিডিও পোস্ট করে নিজের বিদায়ের সিদ্ধান্ত জানান তিনি। এতে বলেন, ‘ছোটবেলা থেকেই আমি এ রকম একটি গল্পের স্বপ্ন দেখেছিলাম। নিজের ওপর আস্থা রেখেছিলান। সব বাধা-বিপত্তি সহসিকতার সঙ্গে মোকাবিলা করে বড় অর্জনগুলো আলিঙ্গন করতে নিজেকে প্রতিশ্রুতি দিয়েছিলাম।’

এক নজরে লিওনার্দো বনুচ্চি

নিজের প্রিয় ক্লাব যুভেন্টাসের হয়ে ৫ শতাধিক ম্যাচ খেলেছেন বনুচ্চি। ৯টি সেরি-আ, ৪টি কোপা ইতালিয়া ও ৫টি ইতালিয়ান সুপারকাপ জিতেছেন এই ফুটবলার। এছাড়া ইতালির জার্সি গায়ে ১২১ ম্যাচে মাঠে নেমেছেন বনুচ্চি। ২০২০ সালের ইউরো ফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে জয়সূচক একমাত্র গোল করে ইতালিয়ান ফুটবলে স্মরণীয় হন তিনি।

এদিকে বনুচ্চির বিদায়ী বার্তার পর যুভেন্টাসও বিবৃতি দিয়েছে। দলটি বলছে তার এই সিদ্ধান্ত ক্লাবের সবার হৃদয়ের গভীরে স্পর্শ করেছে।

বিবৃতিতে ক্লাবটির বক্তব্য, যুভেন্টাসের আধুনিক ইতিহাস গড়ার অন্যতম কারিগর ফুটবল বিশ্বকে বিদায় জানিয়েছেন।

ক্রিফোস্পোর্টস/৩১মে২৪/এসএ

Click to comment

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

Focus

More in ফুটবল